Agaminews
Agaminews Banner

নাজিরপুরে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ ১১:৪৪ পূর্বাহ্ণ নাজিরপুরে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

নিজস্ব প্রতিবেদক:

পিরোজপুরের নাজিরপুরে বীর মুক্তিযোদ্ধা (যুদ্ধ কালীন গ্রুপ কমান্ডার) অধ্যক্ষ এবিএম রেজাউল করিমকে (৭৫) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় তাকে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের উত্তর-পূর্ব বানিয়ারী ঈদগাহ মাঠে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার ও নামাজে জানাজা শেষে স্থানীয় পূর্ব বানিয়ারী গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ আব্দুল্লাহ আল শাদীদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুলসহ অনেকে।

তার একমাত্র ছেলে র‌্যাবে কর্মরত পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শিহাব করিম বলেন, বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে বাড়িতেই বাবার মৃত্যু হয়।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম ও স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা এবিএম রেজাউল করিম মুক্তিযুদ্ধের সময় বিশেষ গেরিলা বাহিনীর কমান্ডার, উপজেলার মাটিভাঙ্গা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ, মাটিভাঙ্গা ইউনিয়নের দুইবারের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ছিলেন।