আজকের বার্তা
আজকের বার্তা

পটুয়াখালীতে রাস্তার পাশের ঝোপ থেকে নবজাতক উদ্ধার


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ৬:০০ অপরাহ্ণ পটুয়াখালীতে রাস্তার পাশের ঝোপ থেকে নবজাতক উদ্ধার
Spread the love

বার্তা ডেস্ক ॥  পটুয়াখালী শের-ই বাংলা মাধ্যমিক বিদ্যালয় সড়কের একটি বেসরকারি ক্লিনিকের রাস্তার অপর পাশের ঝোপের ভিতর থেকে একটি নবজাতক শিশু উদ্ধার করেছে স্থানীয়রা। রোববার(২৫ফেব্রুয়ারী) দুপুর ২টার পর ইয়ামিন নামের স্থানীয় এক যুবক শিশুটিকে দেখতে পায়। পরে স্থানীয় কাউন্সিলর ও এলাকাবাসী শিশুটিকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে শিশুটি হাসপাতালের স্ক্যানু বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শী নারগিস আক্তার জানান,,‌ আমি হঠাৎ করে রাস্তারর পাশে একটি শিশু পাওয়া গেছে শুনে দৌড়ে আসি। এসে দেখি রক্তমাখা একটি শিশুকে ঝোপের মধ্য থেকে স্থানীয়রা বের করছে। আমি ঘর থেকে কয়েকটি কাপড় নিয়ে বাচ্চাটিকে জড়িয়ে কোলে নেই।

স্থানীয় যুবক মোঃ ইয়ামিন বলেন, আমি আমার ঘরের ময়লা ফেলতে রাস্তর পাশে যাই। এ সময় একটি বাচ্চার কান্না শুনতে পেয়েও ঝোপের মধ্যে বাচ্চাটিকে নড়তে দেখে আশেপাশের সবাইকে ডাক দেই। এই সময় আমাদের কাউন্সিলর ও শাহীন চাচা এই দুইজন এসে আমাকে বাচ্চাটিকে বের করতে সাহায্য করে। পরে বাচ্চাটিকে নিয়ে আমরা হাসপাতালে ভর্তি করি।

নীয় ৫নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দীন আলাল বলেন, আমি নির্বাচনী প্রচারনা চালিয়ে শের-ই বাংলা সড়কের হিমি পলি ক্লিনিকের কাছে পৌঁছালে একটু নবজাতক শিশু রাস্তার পাশে পড়ে আছে জানতে পারি। এসময় স্থানীয়দের সহায়তায় শিশুটিকে নিয়ে হাসপাতালে ভর্তি করি। শিশুটি এখন ভালো আছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের স্ক্যানু বিভাগের সিনিয়র স্টাফ নার্স শামিমা নাসরিন জানান, একটি ছেলে নবজাতকে হাসপাতালে নিয়ে আসেন কয়েকজন। শিশুটির অক্সিজেন লেভেল চেক থেকে শুরু করে তার স্বাস্থ্য পরিক্ষা সম্পন্ন করেন। শিশুটি বর্তমানে সুস্থ আছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম জানান, নবজাতকটি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে এবং সুস্থ আছে। সমাজসেবা বিভাগের সাথে কথা বলে এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।