আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল লঞ্চঘাট এলাকায় চাঁদার দাবিতে ব্যবসায়ীকে কুপিয়ে জখমের অভিযোগ


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২০, ২০২৪ ৮:৪৯ অপরাহ্ণ বরিশাল লঞ্চঘাট এলাকায় চাঁদার দাবিতে ব্যবসায়ীকে কুপিয়ে জখমের অভিযোগ
Spread the love

বার্তা ডেস্ক:  বরিশাল নগরীর লঞ্চ ঘাট এলাকায় চাঁদার দাবিতে শাহে আলম ডাবলু নামে এক ব্যবসায়ীকে হত্যার চেষ্টায় কুপিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ পাওয়া গেছে। বিশ মার্চ সকাল ১০ টার দিকে লঞ্চ ঘাট মহসিন মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা আহত শাহ আলম ডাবলু কে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
ডাবলু ১৫ নং ওয়ার্ড কালুশাহ সড়ক এলাকার মৃত আন্নাস আলী মীরের ছেলে ও মহসিন মার্কেট দোকান ব্যবসায়ী।
আহতের স্বজন সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে শাহ আলম ডাবলু এর কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছে রসুলপুর এলাকার আকবর হাজির ছেলে তারেক ও মাসুদ।
দাবি কৃত চাঁদা না দিলে ঘটনার দিন বুধবার সকাল ১০ টায় পরিকল্পিতভাবে ডাবলু কে হত্যার চেষ্টায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেন তারেক, মাসুদ সহ অজ্ঞাতনামা সহযোগীরা।
স্থানীয়রা তাকে উদ্ধার করে তাৎক্ষণিক বরিশাল মেডিকেলে ভর্তি করেন।
এ ব্যাপারে মহসিন মার্কেট ব্যবসায়ী সমিতির সেক্রেটারি শেখর দাস জানান, প্রায় সময় তারেক ও মাসুদ ডাবলু দোকানে গিয়ে বিভিন্ন কাপড়-চোপড় টাকা না দিয়ে নিয়ে আসে।
এছাড়া প্রায় সময় চাঁদা দাবি করে। চাঁদা না দেয়াকে কেন্দ্র করে শাহ আলম ডাবলু কে কুপিয়ে জখম করা হয়।
ধারালো অস্থির আঘাতে ডাবলুর ডান ও বাম হাতের রগ কর্তন হয়েছে। এছাড়া পেটের বুকের উপর কোপে মারাত্মক জখম হয়।
তবে অবস্থার অবনতি হলে যে কোন সময় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করতে পারে বলে জানিয়েছেন অর্থোপেডিক্স বিভাগের কর্তব্য চিকিৎসক।
আহত ডাবলু জানান, প্রায় সময় চাঁদার দাবিতে আমার দোকানে অস্ত্র নিয়ে আসে। আমাকে বিভিন্ন ভয়-ভীতি সহ খুন জখমের হুমকি দেয়। এমনকি আমাকে মাদক দিয়ে ধরিয়ে দেওয়ার চেষ্টা চালায়। একটাই অপরাধ ওদেরকে আমি মাসে মাসে টাকা দিতে হবে, টাকা না দেওয়ার জের ধরে আমাকে হত্যার চেষ্টা কুপিয়ে জখম করেন।
তিনি আরো জানান, বিগত দুই বছর পূর্বে চাঁদার দাবিতে এক সেনা সদস্যের ছেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে।
তারেক ও মাসুদের শাস্তির দাবিতে প্রশাসনের দৃষ্টি কামনা করছেন আহতের পরিবার।
এ ঘটনায় কোতালি মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বিপ্লব কুমার মিস্ত্রি জানান অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।