আজকের বার্তা
আজকের বার্তা

বরিশাল ও ঝলকাঠীতে দিনভরই বিদ্যুৎ ও পানি সরবারহ বন্ধ


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪ ৭:১৮ অপরাহ্ণ বরিশাল ও ঝলকাঠীতে দিনভরই বিদ্যুৎ ও পানি সরবারহ বন্ধ
Spread the love

বার্তা ডেস্ক ॥  সাব-স্টেশন সমুহে জরুরী রক্ষনাবেক্ষনের প্রয়োজনে শণিবার দিনভর বরিশাল মহানগরীর প্রায় তিন-চত’র্থংশ এলাকা সহ পুরো জেলা এবং ঝালকাঠীর বিদ্যুৎ সরবারহ বন্ধ ছিল। ফলে গোটা বরিশাল মহানগরী সহ ঝালকাঠী শহরেও দিনভরই পানি সরবারহ প্রায় বন্ধ থাকায় জনদূর্ভোগ ছিল বর্ণনার বাইরে। এ অঞ্চলের শিল্প ও ব্যাবসা প্রতিষ্ঠানগুলোও দিনভরই বন্ধ ছিল। ‘পশ্চিমাঞ্চল বিদ্যুৎ সরবারহ কোম্পনী-ওজোপাডিকো’ এক বিজ্ঞপ্তিতে বরিশাল মহানগরীর রূপাতলী, কাশীপুর,দপদপিয়া ও চাঁদমারী ৩৩/১১ কেভী সাব-স্টেশন সমুহের ব্রেকার, আইসোলেটর এবং সুইস ইয়ার্ড সহ ৩৩ হাজার ও ১১ হাজার ভোল্টের লাইন সমুহের জরুরী রক্ষনাবেক্ষনের কথা জানিয়ে সরবারহে বিঘœ ঘটায় দুঃখ প্রকাশ করেছে।
তবে ওয়াকিবাহল মহল অতীত অভিজ্ঞতার আলোকে ‘ওজোপাডিকো’র এসব জরুরী রক্ষণাবেক্ষনের বিষয়ে খুব একটা আস্থা রাখতে না পরার কথাও জানিয়েছেন। তাদের মতে অতীতে কথিত ‘জরুরী রক্ষনাবেক্ষনের নামে’ দিনভর লইনসমুহ বন্ধ রাখা হলেও মহানগরী সহ বরিশাল অঞ্চলের বিদ্যুৎ বিতরন ও সরবারহ ব্যাবস্থার নুন্যতম উন্নতি লক্ষ্য করা জায়নি। এমনকি ‘আকাশে মেঘ জমলেই বরিশাল মহনগরীর বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে যায়’ বলে প্রবাদ বাক্য খন্ডাতে পারেনি ওজোপাডিকো। গত ২১ ফেব্রুয়ারী দুপুরে মাত্র ৫ কিলোমিটার বেগের আকষ্মিক কাল বৈশাখীতেও বরিশাল মহানগরীর অনেক এলাকা বিদ্যুৎ শূণ্য ছিল ঘন্টার পর ঘন্টা।
ওজোপাডিকো’র তরফ থেকে সন্ধ্যা ৬টার মধ্যে বিদ্যুৎ সরবারহ স্বাভাবিক হবার কথা বলা হলেও বিকেল সাড়ে ৪টার মধ্যে কাশীপুর সাব-স্টেশনটি চালু করে কিছু এলাকায় বিদ্যুৎ সরবারহ শুরু করা গেলেও সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অনেক এলাকাতেই বিদ্যুৎ ফেরনি।
তবে শণিবার সকালে বরিশাল মহানগরীর সিএন্ডবি রোড, নবগ্রাম রোড ও কাজী পাড়ার একটি বড় অংশ সহ নগরীর ২১, ২২ ও ২৩ নম্বর ওয়ার্ডে পানি সরবারহ বন্ধ ছিল। সিটি করপেরেশেনের কাজীপাড়া ও নথুল্লাবাদ পাম্প হাইজে গোলযোগের কারণে এ বিপত্তি ঘটলেও এব্যাপরে নগর ভবনের পানি সরবারহ শাখার কারো সাথেই সেল ফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি। ৯-৩-২০২৪.