আজকের বার্তা
আজকের বার্তা

টানা ৯ ম্যাচ হারলো ঢাকা, শীর্ষ তিনে তামিমের বরিশাল


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৬:০৬ অপরাহ্ণ টানা ৯ ম্যাচ হারলো ঢাকা, শীর্ষ তিনে তামিমের বরিশাল
Spread the love

বার্তা ডেস্ক ॥ বিপিএলের চট্টগ্রাম পর্বে দুর্দান্ত ঢাকাকে ২৭ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। এ জয়ে ৯ ম্যাচে পাঁচ জয় নিয়ে টুর্নমেন্টে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে বরিশাল। অপরদিকে, টানা ৯ ম্যাচ হারের দেখা পেল ঢাকা।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে বরিশাল। রান তাড়ায় নেমে ৮ উইকেটে ১৫৯ রান করে ঢাকা।

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় ফরচুন বরিশাল। যদিও প্রথম ওভারেই তামিম ইকবালকে ক্যাচ আউট করতে রিভিউ নেয় দুর্দান্ত ঢাকা, কিন্তু সফল হয়নি তারা। পাওয়ার প্লের প্রথম দিকে রান সেভাবে না এলেও শেষ অবধি ৫৪ রান করে বরিশাল।

হাফ সেঞ্চুরি তুলে নেন বরিশালের অধিনায়ক তামিম। বিপিএলে এটি তার ২৬তম হাফ সেঞ্চুরি, যা টুর্নামেন্টের রেকর্ডও। ৭ চার ও ৪ ছক্কায় ৪৫ বলে ৭১ রান আসে তামিমের ব্যাট থেকে। আলাউদ্দিন বাবুর স্লোয়ার লং অফে ক্যাচ দেন সাইফ হাসানের কাছে। বিপিএলে একশ ছক্কা হাঁকানোর মাইলফলকও স্পর্শ করেন তামিম। দ্বিতীয় ব্যাটার হিসেবে এই কীর্তি গড়েছেন তিনি, ক্রিস গেইলের ছক্কা ১৪৩টি।

তামিমের আগেই ফিরে যান আরেক ওপেনার আহমেদ শেহজাদ। ৪ চারে ২২ বলে ২৪ রান করেন তিনি। সৌম্য সরকারের ব্যাটে ২৩ বলে ২৮ রান এলেও মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ কেউই ভালো করতে পারেননি। রিয়াদ ১৩ বলে ১০, মুশফিকুর রহিম ৩ বলে ১ ও মেহেদী হাসান মিরাজ দুই বলে শূন্য রানে সাজঘরে ফেরেন।

শেষদিকে নেমে ঝড় তোলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এই অলরাউন্ডার বিপিএলের শুরুর দিকে খেলতে পারেননি চোটের কারণে। ফেরার পর ব্যাটে-বলে দারুণ ছন্দে আছেন তিনি। ২ চার ও সমান ছক্কায় ৬ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

ঢাকার হয়ে ৪ ওভারে ৩০ রান দিয়ে আলাউদ্দিন বাবু তিনটি উইকেট পান। এছাড়া তাসকিন দুই ও শরিফুল ইসলাম একটি উইকেট নেন।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দুর্দান্ত ঢাকা। মোহাম্মদ নাঈম ১০ বলে করেন ৪ রান। অ্যাডাম রোজিংটোন করেন ৪ রান। ২ রান করে আউট হন সাইফ হাসান। অস্ট্রেলিয়ান মিডল অর্ডার ব্যাটার অ্যালেক্স রোজ শুধু একা একপাশ আগলে দাঁড়িয়েছিলেন। ৪৯ বলে তিনি করেন অপরাজিত ৮৯ রান। ৫টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি।

জিম্বাবুয়ের সিন উইলিয়ামস ১৫ বলে করেন ১২ রান। ৯ বলে ৬ রান করেন মেহেরব, মোসাদ্দেক হোসেন করেন ৮ রান। আলাউদ্দিন বাবু করেন ৩ রান। তাসকিন আহমেদ করেন ১০ রান।

বরিশালের হয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে তিন উইকেট নেন খালেদ আহমেদ। তিনটি উইকেট পান মোহাম্মদ সাইফউদ্দিনও।