আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বসবাসরত চিকিৎসক-নার্স-স্টাফদের ছুটি বাতিল


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৮, ২০২৪ ৬:৫৮ অপরাহ্ণ বরিশালে বসবাসরত চিকিৎসক-নার্স-স্টাফদের ছুটি বাতিল
Spread the love

বার্তা ডেস্ক ॥  ঈদে বরিশালে বসবাসরত সব চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে। সোমবার (৮ এপ্রিল) দুপুরে এক নোটিশের মাধ্যমে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এ নির্দেশ প্রদান করেন। এর পাশাপাশি জরুরি বিভাগের জন্য অধিক চিকিৎসক রাখা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, প্রতি বছর ঈদুল ফিতরে মুসলিম বাদে অন্যান্য ধর্মাবলম্বী চিকিৎসক ও নার্সরা নিজের মধ্যে সমন্বয় করে ছুটি ভোগ করে থাকেন। এতে হাসপাতালে ঈদকালীন সময় চিকিৎসক ও নার্সসহ অন্যান্য স্টাফ সংকট দেখা দেয়। এতে রোগীদের ভোগান্তির শিকার হতে হয়। এ জন্য ঈদকালীন সময় চিকিৎসাধীন রোগীদের সঠিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বরিশালের স্থানীয় সব চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফদের ছুটি বাতিলের নির্দেশ দেন।

পরিচালকের দেওয়া ছুটি বাতিলের নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১০, ১১ ও ১২ এপ্রিল প্রতিটি ওয়ার্ডে তিন রোস্টারে (সকাল, বিকাল ও রাত) পূর্বের ন্যায়ে চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফরা দায়িত্ব পালন করবে। তবে জরুরিভাবে ছুটি প্রয়োজন এমন চিকিৎসক, নার্স ও স্টাফদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়ার্ডের বিভাগীয় প্রধান কিংবা পরিচালককে অবহিত করতে হবে।

এর আগে ঈদকালীন সময় চিকিৎসক ও নার্সসহ অন্যান্য স্টাফদের ছুটি বাতিলের নির্দেশ প্রদানে পূর্বে এ বিষয়ে পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম সব বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, সেবা তত্ত্বাবধায়ক ও নার্সিং ইনচার্জদের সঙ্গে বৈঠক করেন