আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বিভাগীয় বন কর্মকর্তার ঘুষ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৭:৩৮ অপরাহ্ণ বরিশালে বিভাগীয় বন কর্মকর্তার ঘুষ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন
Spread the love

বার্তা ডেস্ক ॥  বরিশাল সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. এম এ আউয়ালের দুর্নীতি, ঘুষ বাণিজ্য ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন বনবিভাগের উপকারভোগীরা। সোমবার বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরীর উত্তর বগুড়া রোড বন বিভাগের অফিসের সামনে এই মানববন্ধন করে তারা।

পল্লী উন্নয়ন প্রচেষ্টার (সামাজিক বনায়নের উপকারভোগী) সাধারণ সম্পাদক মো. শাজাহান মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপকারভোগী আহসানউজ্জামান বাদল ও মো. হাবিবুর রহমানসহ অন্যান্যরা।

মানববন্ধনে বলা হয়, ২৫ বছর আগে জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুরে বন বিভাগের সঙ্গে চুক্তিভিত্তিক গাছ লাগান তারা। ২০ বছর পর ২০১৮ সালে খাঞ্জাপুরের সব গাছ বিক্রি করে বন বিভাগ। চুক্তি অনুযায়ী বিক্রিত অর্থের ১০ ভাগ বন বিভাগ ও ২০ ভাগ স্থানীয় ইউনিয়ন পরিষদ এবং ৭০ ভাগ উপকারভোগীর পাওয়ার কথা।

কিন্তু গত ৫ বছর ধরে বন বিভাগ উপকারভোগীদের অর্থ না দিয়ে হয়রানি করছে। গাছের অর্থ চাইতে গেলে উল্টো তাদের কাছে উৎকোচ চাওয়া হচ্ছে। বক্তারা বিভাগীয় বন কর্মকর্তার হয়রানি ও ঘুষ-দুর্নীতির প্রতিবাদ জানান এবং তার অপসারণ দাবি করেন।