আজকের বার্তা
আজকের বার্তা

শেখ হাসিনা সেনানিবাসে সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী শুরু


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪ ৭:০৩ অপরাহ্ণ শেখ হাসিনা সেনানিবাসে সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী শুরু
Spread the love

বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে পটুয়াখালীর লেবুখালীতে অবস্থিত শেখ হাসিনা সেনানিবাসে শুরু হয়েছে সাতদিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী-২০২৪।

রোববার (২৪ মার্চ) সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা। পরে তিনি প্রদর্শনীর স্টলগুলো ঘুরে দেখেন।  এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

পটুয়াখালীর শেখ হাসিনা সেনানিবাসের এ সমরাস্ত্র প্রদর্শনী চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত। ২৫ মার্চ সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ছয়দিন জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।প্রথমবারের মতো বরিশাল এরিয়ায় এ প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। প্রদর্শনীতে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন আর্মস এবং সার্ভিলেনের কার্যক্রম, মহান মুক্তিযুদ্ধ, শেখ হাসিনা সেনানিবাসের সংক্ষিপ্ত ইতিহাস, দেশ ও জাতি গঠনে সেনাবাহিনীর ভূমিকা ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ইতিহাস ও সাফল্য এবং সেনাবাহিনীতে ব্যবহৃত বিভিন্ন ধরনের অস্ত্র প্রদর্শনীতে রাখা হয়েছে।