আজকের বার্তা
আজকের বার্তা

চরফ্যাসনে কৃষকের জমি জবরদখলের অভিযোগ


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ চরফ্যাসনে কৃষকের জমি জবরদখলের অভিযোগ
Spread the love

বার্তা ডেস্ক ॥  ভোলার চরফ্যাসনের হাজারীগঞ্জ ইউনিয়নে নাজিম উদ্দিন নামে এক কৃষকের বন্দোবস্ত নেওয়া জমি জবরদখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় কিছু প্রভাবশালীর বিরুদ্ধে। শুক্রবার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ৫ নম্বর ওয়ার্ডের চরফকিরা গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নাজিম উদ্দিন জানান, তারা পারিবারিকভাবে হাজারীগঞ্জ ইউনিয়নের চর ফকিরা মৌজায় মোট ৩ একর ৯৭ শতাংশ জমির বন্দোবস্ত সূত্রে মালিক হয়ে ভোগদখলে আছেন। সম্প্রতি একই এলাকার মিলন পাটোয়ারী, মোস্তফা পাটোয়ারীসহ কিছু প্রভাবশালী ব্যক্তি তাদের ভোগদখলীয় জমিতে মালিকানা দাবি করে উচ্ছেদের হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। এ নিয়ে তারা থানায় অভিযোগ জানালে শশীভূষণ থানার ওসি দু’পক্ষকে নিয়ে বিষয়টি সমাধানের জন্য  হাজারীগঞ্জ ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদারকে দায়িত্ব দেন। কিন্তু দীর্ঘসময় অতিবাহিত হলেও চেয়ারম্যান দু’পক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করেননি।

শুক্রবার মিলন পাটোয়ারীর নেতৃত্বে প্রতিপক্ষ তাদের ভোগদখলীয় জমি জবরদখল করে ঘর নির্মাণের কাজ শুরু করে। বিষয়টি চেয়ারম্যানকে একাধিকবার জানালেও কোনো ব্যবস্থা নেননি তিনি।

অভিযোগ প্রসঙ্গে মিলন পাটোয়ারী ও ছাবের পাটোয়ারী জানান, চেয়ারম্যান সেলিম হাওলাদারের নির্দেশে তারা জমির মাটি কেটে ভিটি তৈরি ও ঘর নির্মাণের কাজ শুরু করেছেন।

হাজারীগঞ্জ ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদার তাঁর নির্দেশে বিরোধপূর্ণ জমিতে ঘর তোলার বিষয়টি অস্বীকার করে বলেন, তিনি দু’পক্ষকে নিয়ে বিষয়টির সমঝোতার চেষ্টা করছেন।

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ম. এনামুল হক বলেন, বিরোধপূর্ণ জমিতে ঘর তোলার বিষয়ে তাঁকে কেউ জানায়নি। খোঁজখবর নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। থানা থেকে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে।