আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রধান শিক্ষিকাকে লাঞ্ছিত করার অভিযোগ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০১, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রধান শিক্ষিকাকে লাঞ্ছিত করার অভিযোগ
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার ৫ং দুর্গাপাশা ইউনিয়নের ডি জি এল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রধান শিক্ষিকা সাজেদা সাজুকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মাসুদ রানার বিরুদ্ধে।

বুধবার ৩১ জানুয়ারি ডি জি এল মাধ্যমিক বিদ্যালয়ের সরেজমিনে গিয়ে এ তথ্য জানা গেছে।

লাঞ্ছিত করার ঘটনায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির মো: হানিফ তালুকদারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাজেদা সাজু।

অভিযোগে তিনি জানান, সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরের দিন ছাত্রলীগ নেতা মাসুদ খান রানাসহ জাহাঙ্গীর খান, এনায়েত খান, হাবিবুর রহমান খান, রুবেল মোল্লা, রাজীব খান, তুষার খানসহ অজ্ঞাতনামা ৮/১০ জন লোক কোন প্রকার অনুমতি ছাড়াই বিদ্যালয়ে প্রবেশ করে। এসময়, মাসুদ খান রানা বিভিন্নভাবে তাকে হুমকি দেয়। এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন কেন দেয়া হচ্ছে না এমন প্রশ্ন তুলে তাকে লাঞ্ছিত করে। এমনকি তার মুঠো ফোনেও বিভিন্ন রকম হুমকি ধামকি দেয়। বিদ্যালয়ের পাশে তার বাড়িতে গভীর রাতে ইট পাটকেল ছুড়ে অভিযুক্তরা।

এ বিষয়ে বাকেরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার জানান, ডি জি এল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচকে কেন্দ্র করে প্রধান শিক্ষিকা সাজেদা সাজুকে লাঞ্ছিত করার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে আদালতে একটি মামলা চলমান থাকায় আদালত নির্দেশ দিয়েছে সাবেক কমিটির মাধ্যমেই কার্যক্রম পরিচালিত হবে।

এ বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মাসুদ খান রানা জানান, তার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সত্য নয়।

তিনি বলেন, কমিটির বিষয়ে প্রধান শিক্ষিকার সাথে তার কথা হয়েছে তবে লাঞ্ছিত করা হয়নি।

এছাড়া, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হানিফ তালুকদার ও প্রধান শিক্ষিকা সাজেদা সাজু নানা অনিয়মের সাথে জড়িত বলেও অভিযোগ করেন তিনি।