আজকের বার্তা
আজকের বার্তা

পিরোজপুরের অলিম্পিয়াডের বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৫, ২০২৪ ৬:২৪ অপরাহ্ণ পিরোজপুরের অলিম্পিয়াডের বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত
Spread the love

পিরোজপুরের ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াড-২০২৪ এর চূড়ান্ত রাউন্ডের জন্য নির্বাচিত হওয়ার লক্ষ্যে জেলা পর্যায়ে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ভান্ডারিয়া উপজেলার হেতালিয়া নেছার উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। নিউট্রিশন ক্লাবের সদস্যসহ স্কুলের ছাত্র-ছাত্রীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগীরা ১৫টি বিভিন্ন পুষ্টি-সম্পর্কিত প্রতিযোগিতায় অংশ নেয়। এসময় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আইসিটি অফিসার মোঃ আবুল হাসান, বিড ফাউন্ডেশন প্রজেক্ট অফিসার মোঃ আজিম এবং শিক্ষকবৃন্দ।

ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াড কিশোর-কিশোরী ও তরুন-তরুণীদের একটি একক ও অংশগ্রহণমূলক প্লাটফর্ম। যেখানে শিশু, কিশোর-কিশোরী ও তরুন-তরুণীরা নিউট্রিশন সম্পর্কিত জ্ঞান, প্রদর্শন এবং চ্যালেঞ্জ মোকাবেলায় স্থানীয় পর্যায়ে নিজেদের সম্পৃক্ত করে সমস্যার সমাধান করে থাকে। ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াড এর সামগ্রিক উদ্দেশ্য হল “অংশীদারিত্বের মাধ্যমে পুষ্টি এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার প্রচারের পক্ষে শিশু, কিশোর-কিশোরী এবং যুবক-যুুবতীদের সক্ষমতা বৃদ্ধি করা”।ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াড ২০২৪ এর থিম হল “স্মার্ট ভবিষ্যত প্রজন্ম গড়ে তুলতে কিশোর-কিশোরীদের পুষ্টি”। উল্লেখ্য, আগামী ১৭-১৮ এপ্রিল ঢাকায় ইন্টারন্যাশনাল নিউট্রিশন অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে।