আজকের বার্তা
আজকের বার্তা

প্রবেশপত্র না পেয়ে কেঁদেই চলেছে ফারজানা, আত্মহত্যার হুমকি


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৬:৫৯ অপরাহ্ণ প্রবেশপত্র না পেয়ে কেঁদেই চলেছে ফারজানা, আত্মহত্যার হুমকি
Spread the love

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। অথচ এখনো প্রবেশপত্র হাতে পায়নি ঝালকাঠির রাজাপুরে কাঠিপাড়া আহমদিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী ফারজানা। পরীক্ষা দিতে না পারার শঙ্কায় অঝোরে কেঁদে চলেছে সে। এবার পরীক্ষা দিতে না পারলে আত্মহত্যার হুমকি দিয়েছে মেয়েটি।

ফারজানা ও তার পরিবার সূত্র জানায়, কাঠিপাড়া আহমদিয়া দাখিল মাদরাসা থেকে এবার ছয়জন শিক্ষার্থী পরীক্ষা দেবে। এদের মধ্যে ফারজানা ছাড়া সবাই-ই প্রবেশপত্র হাতে পেয়েছে। প্রবেশপত্র না পাওয়ার কারণ জানতে চাইলে মাদরাসা সুপার জহিরুদ্দিন কামাল ও অফিস সহায়ক কবির ফারজানাকে বলেন, তোমার ফরম পূরণের টাকা আমরা ফেরত দেবো। নয়তো আগামী বছর পরীক্ষা দিলে তোমাকে আর কোনো টাকা দিতে হবে না। এ ঘটনায় ফারজানার ভাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

পরীক্ষার্থী ফারজানা বলে, ‘কাল পরীক্ষা অথচ এখনো প্রবেশপত্র হাতে পাইনি। এবার পরীক্ষা দিতে না পারলে আত্মহত্যা করবো।’

এ বিষয়ে মাদরাসার সুপার জহিরুদ্দিন কামাল বলেন, ‘আমি এখন ঢাকায় আছি। বোর্ড থেকে সমস্যা হওয়ার কারণে ফারজানা অ্যাডমিট কার্ড পায়নি। আমি সমস্যা সমাধানের জন্য বোর্ডে এসেছি।’

দায়িত্বে থাকা মাদরাসার সহসুপার হাবিবুর রহমান বলেন, ‘অ্যাডমিট সংক্রান্ত বিষয়ে সবকিছু সুপার ও কেরানি জানে। আমি কিছুই জানি না।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা আলম বলেন, মাদরাসা সুপারকে ঢাকা বোর্ডে গিয়ে দ্রুত সমস্যাটির সমাধান করতে বলা হয়েছে। এ ঘটনায় মাদরাসার সুপার বা অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটরের কোনো হাত থাকলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।জানতে চাইলে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইয়াসমিন বলেন, অভিযোগ পেয়ে আমরা মাদরাসা সুপারকে দ্রুত সমস্যা সমাধানের জন্য বলেছি।