আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ক্লাসের সময় শিক্ষার্থীদের বিনোদনকেন্দ্রে ঘোরাঘুরি বন্ধে মাঠে পুলিশ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৫:২৪ অপরাহ্ণ বরিশালে ক্লাসের সময় শিক্ষার্থীদের বিনোদনকেন্দ্রে ঘোরাঘুরি বন্ধে মাঠে পুলিশ
Spread the love

বার্তা ডেস্ক ॥  স্কুল-কলেজে ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের বিভিন্ন বিনোদনকেন্দ্রে ঘোরাফেরায় নিরুৎসাহিত করতে মাঠে নেমেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে এ সংক্রান্ত একটি আহ্বানপত্র গণমাধ্যমে পাঠিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল। তাতে বলা হয়েছে- বরিশালের বিভিন্ন স্কুল ও কলেজ পড়ুয়া কোমলমতি শিক্ষার্থীরা স্কুল চলাকালীন সময়ে ও স্কুলের পোশাক পরে বরিশাল মহানগরীর বিভিন্ন পার্ক, বিনোদনকেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে ঘোরাফেরা করছে। পাশাপাশি বরিশালের সুশীল সমাজ থেকেও এ বিষয়ে বারবার বরিশাল মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছে। তাই তাদের এ ধরনের চলাচল বন্ধের প্রাথমিক উদ্যোগ হিসেবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখায় একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। তারা প্রাথমিকভাবে নগরীর বিভিন্ন বিনোদনকেন্দ্রে গিয়ে এ ধরনের শিক্ষার্থীদের সচেতন করছে এবং পাশাপাশি স্কুল চলাকালীন সময়ে এভাবে ঘোরাফেরা করতে নিরুৎসাহিত করছে।

তবে শুধু আইনিভাবে এ বিষয়টির সমাধান অনেকাংশই অসম্ভব। এক্ষেত্রে সংশ্লিষ্ট সবাইকে বিশেষ করে শিক্ষার্থীদের অভিভাবক ও সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকদের এ বিষয়ে আরও বেশি সচেতন ও দায়িত্বশীল হতে হবে। শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া, শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফিরে আসা এবং মধ্যবর্তী সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে অবস্থানের বিষয়টি নিশ্চিত করার জন্য অভিভাব ও শিক্ষকদের মধ্যে একটি সুসমন্বয় থাকা উচিত।

এ পত্রের শেষে আদরের সন্তানের সুন্দর ভবিষ্যৎ কামনা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।