আজকের বার্তা
আজকের বার্তা

নাজিরপুরে পরীক্ষায় অংশ নিতে পারেনি ১৮ শিক্ষার্থী


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪ ৬:১৩ অপরাহ্ণ নাজিরপুরে পরীক্ষায় অংশ নিতে পারেনি ১৮ শিক্ষার্থী
Spread the love

বার্তা ডেস্ক ॥     সদ্য সমাপ্ত এসএসসি ভোকেশনাল পরীক্ষায় পিরোজপুরের নাজিরপুর লড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের স্থান পরিবর্তন হওয়ায় পরীক্ষায় অংশ নিতে পারেনি ১৮ শিক্ষার্থী। নতুন কেন্দ্র নাজিরপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ৩০ কিলোমিটার দূরে ও যাতায়াত ব্যবস্থা ভালো না হওয়ায় এমনটি হয়েছে।

জানা গেছে, লড়া মাধ্যমিক বিদ্যালয়, দীর্ঘা এমএল মাধ্যমিক বিদ্যালয় ও মানিকনগর কারিগরি ইনস্টিটিউট এ তিন স্কুল থেকে প্রতিবছর ৫০-৬০ জন কারিগরি পরীক্ষা দিত লড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে। পরীক্ষা কেন্দ্রের স্থান পরিবর্তন হওয়ায় ওই স্কুলগুলোর দশম শ্রেণির (কারিগরি) ২৫-৩৫ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেনি। এ কারণে এবার এসএসসি ভোকেশনাল পরীক্ষার জন্য ফরমফিলাপ করে মাত্র ৩১ জন শিক্ষার্থী। পরীক্ষার প্রথম দিনে ৩১ শিক্ষার্থী স্থান পরিবর্তিত কেন্দ্রে পরীক্ষা দিলেও দ্বিতীয় দিনে পরীক্ষার্থীর সংখ্যা কমে দাঁড়ায় ২৮ জনে। এভাবে কমতে কমতে শেষ পরীক্ষায় শিক্ষার্থী অনুপস্থিতির সংখ্যা দাঁড়ায় ১৮ জনে। অর্থাৎ সর্বশেষ পরীক্ষায় ১৩ জন শিক্ষার্থী অংশ নেয়।

এ বিষয়ে লড়া মাধ্যমিক বিদ্যালয়ের ট্রেড ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) দিপঙ্কর সমাদ্দর বলেন, কেন্দ্র পরিবর্তিত হওয়ায় পরীক্ষার্থীরা বিপাকে পড়ে। তিনটি স্কুল থেকে এবার সব কটি পরীক্ষা দিয়েছে মাত্র ১৩ জন।

এ ব্যাপারে জানতে চাইলে পিরোজপুর মাধ্যমিক শিক্ষা অফিসার ইদ্রিস আলী আযিযী বলেন, আমার এই বিষয়টা জানা ছিল না। খোঁজ নিয়ে এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করব।