আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ ও মিছিল, সদর রোড অবরোধ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ বরিশালে শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ ও মিছিল, সদর রোড অবরোধ
Spread the love

বার্তা ডেস্ক ॥ ব্যাটারিচালিত যানবাহনে ট্রাফিক হয়রানি ও মামলা দেওয়া বন্ধ করা এবং বিআরটিএ কর্তৃক ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদানের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ এবং মিছিল করেছে শ্রমিকরা। এ সময় সড়ক অবরোধ করে তারা। এতে নগরীর প্রধান প্রধান সড়ক অচল হয়ে নগরীতে তীব্র যানজটের সৃষ্টি হয়।

৪ দফা দাবিতে শনিবার বেলা ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক যৌথ বিক্ষোভ সমাবেশ করে রিকশা, ব্যাটারি চালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, রিকশা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়ন এবং সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

জেলা রিকশা, ব্যাটারি চালিত রিকশা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সভাপতি দুলাল মল্লিকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদের সমন্বয়কারী ডা. মনীষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন ও জেলা শ্রমিক ফ্রন্টের দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

সমাবেশ চলাকালে নেতাকর্মীরা সদর রোড অবরোধ করলে পুরো সদর রোডসহ আশপাশের এলাকা অচল হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজটের।

সমাবেশ শেষে শ্রমিকদের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি সিটি করপোরেশন এলাকা অতিক্রমকালে দুর্বৃত্তরা হামলা করে বলে অভিযোগ করেছে শ্রমিক ফ্রন্ট। পরে শ্রমিকরা প্রতিরোধ করার চেষ্টা করলে তারা পালিয়ে যায়।