আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে বাটা মাছের পোনাসহ আটক ৫


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৭:০৮ অপরাহ্ণ বরিশালে বাটা মাছের পোনাসহ আটক ৫
Spread the love

বার্তা ডেস্ক ॥  বরিশালের বাবুগঞ্জে অভিযান চালিয়ে বাটা মাছের প্রায় ২০ লাখ রেনু পোনাসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। পরে জব্দকৃত রেনু পোনা জলাশয়ে অবমুক্ত এবং ২ জনকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ৩ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়। রবিবার দুপুরে এ অভিযান পরিচালিত হয়।

বাবুগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, বাবুগঞ্জ, মুলাদী এবং গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদের মোহনা থেকে বিপুল পরিমাণ বাটা মাছের রেনু আহরণ করে খুলনা ও সাতক্ষীরা এলাকায় পাঁচার করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা দুপুরে আগরপুর স্টিল ব্রিজ এলাকায় একটি পিকাপ বোঝাই অবস্থায় বাটা মাছের প্রায় ২০ লাখ রেনু পোনাসহ ৫ জনকে আটক করে।

আটককৃতদের উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাসের ভ্রাম্যমাণ আদালত খুলনার দিঘলিয়া এলাকার সিদ্দিক মোল্লা ও সাতক্ষীরা এলাকার কাজী কাছেদকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেন। অপর ৩ জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত ভাটা মাছের রেনু পোনা উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হয়েছে বলে জানান সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস।