আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে টিসিবি পণ্যের সিল তুলে বাইরে বিক্রি


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৩, ২০২৪ ৫:৫৬ অপরাহ্ণ বরিশালে টিসিবি পণ্যের সিল তুলে বাইরে বিক্রি
Spread the love

বরিশালে টিসিবির গ্রাহকদের জন্য নির্ধারিত বিভিন্ন ব্রান্ডের ৫১ লিটার সয়াবিন তেলের সিল তুলে বাইরে অতিরিক্ত দামে বিক্রির সময় এক ডিলারকে হাতেনাতে ধরেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

তবে অভিযুক্তের দাবি, বিক্রির জন্য নয় ভুলবশত সিলগুলো কেটেছে তার দোকানের কর্মচারী।

এসময় ৫১ লিটার তেল জব্দের পাশাপাশি ৪০ হাজর টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার। দ্রুত ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানান তারা।

সারিসারি সাজানো সয়াবিন তেলের বোতলগুলো বিক্রির কথা ছিল টিসিবির কার্ডধারী গ্রাহকদের মাঝে। কিন্তু সেই তেল গ্রাহকদের না দিয়ে উল্টো টিসিবির সিল তুলে প্রস্তুত করা হয় বেশি দামে বিক্রির জন্য।

শনিবার বরিশাল নগরীর (২০নম্বর) ওয়ার্ডের বিএম কলেজ এলাকার টিপু এন্টারপ্রাইজে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন ব্রান্ডের বোতলজাত ৫১ লিটার সয়াবিন তেল টিসিবির সিল কাটা অবস্থায় উদ্ধার করা হয়। অভিযুক্ত দোকান মালিক আরিফুর রহমান জানান, নগরীর ২০ নম্বর ওয়ার্ডের টিসিবির ডিলার তিনি। যে তেলের বোতলগুলো বিক্রি হয়নি সেগুলোর সিল ভুল বসত কেটেছে তার কর্মচারী। বাইরে বেশি দামে বিক্রির জন্য এমন কাণ্ড ঘটানো হয়নি বলেও দাবি তার।

এদিকে টিসিবির পণ্য নিয়ে ডিলারদের এমন কাণ্ডে ক্ষুব্ধ গ্রাহকরা। বাজার মনিটরিং বাড়ানোর দাবি তাদের।

ভোক্তা অধিকার জানায়, অতিরিক্ত মুনাফা আশায় এমন কাণ্ড ঘটিয়েছে দোকানদার। বিভিন্ন ব্রান্ডের ৫১ লিটার সয়াবিন তেল জব্দের পাশাপাশি ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া টিসিবির সাথে কথা বলে ডিলারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের কথাও জানান বিভাগের সর্বোচ্চ এ কর্মকর্তা।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বরিশাল বিভাগীয় কার্যালয় উপপরিচালক অপূর্ব অধিকারী বলেন, বরিশাল নগরীতে মোট টিসিবির ডিলার আছে ১১১ জন। এসব ডিলারদের মাধ্যমে প্রতি মাসে প্রায় ৯০ হাজার কার্ডধারী গ্রাহককে বিভিন্ন পণ্য বিক্রি করা হয়।