আজকের বার্তা
আজকের বার্তা

শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হবে কৃষক: সংসদ সদস্য জ্যাকব


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৩, ২০২৪ ৫:৫৪ অপরাহ্ণ শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হবে কৃষক: সংসদ সদস্য জ্যাকব
Spread the love

বার্তা ডেস্ক ॥  ভোলা-৪ চরফ্যাশন ও মনপুরা আসনের সাংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, সাহসী ও দূরদর্শী নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে দেশের সাড়ে ৩ কোটি কৃষক স্মার্ট হয়ে গড়ে উঠবে।

বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারনের আয়োজনে ২০ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রনোদনা বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

সংসদ সদস্য জ্যাকব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে স্মার্ট হচ্ছে প্রযুক্তি নির্ভর দেশের কৃষি। বঙ্গবন্ধুর দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিতে সবুজ বিপ্লবের সূচনা করেন। বঙ্গবন্ধুর দর্শন অনুসরণ করেই আজ আমরা কৃষিতে সমৃদ্ধি অর্জন করেছি।

সার, বীজ আর সেচ ব্যবস্থাকে সহজলভ্য করে দেওয়া হয়েছে। বিভিন্ন শস্য উৎপাদনে নিয়মিত প্রণোদনা পাচ্ছেন দেশের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র মো. মোরশেদ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রকনুজ্জামান। এছাড়া উপসহকারী কৃষি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।