আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ঈদের আগে শতভাগ উৎসব ভাতা দাবি শিক্ষক-কর্মচারীদের


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০৯, ২০২৪ ৮:৩১ অপরাহ্ণ বরিশালে ঈদের আগে শতভাগ উৎসব ভাতা দাবি শিক্ষক-কর্মচারীদের
Spread the love

বার্তা ডেস্ক ॥  বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব বোনাসসহ শিক্ষা জাতীয়করণের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। আজ শনিবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটির উদ্যোগে এই কর্মসূচি হয়।

সমাবেশ শেষে শিক্ষক-কর্মচারীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। সংগঠনের সমন্বয়ক অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুলের সভাপতিত্বে বক্তৃতা দেন আহ্বায়ক রেজাউল করিম, অধ্যক্ষ প্রণব কুমার বেপারী, অধ্যাপক গৌরাঙ্গ চন্দ্র কুণ্ড, অধ্যাপক জলিলুর রহমান ও জিয়া শাহিন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশের শিক্ষাব্যবস্থার শতকরা ৯৮ ভাগ পরিচালনা করে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা। মানবসম্পদ বিকাশে ভূমিকা রাখা এই ৫ লক্ষাধিক শিক্ষক কর্মচারীরা মাত্র ২৫ ভাগ উৎসব বোনাস, বাড়ি ভাড়া মাত্র এক হাজার টাকা এবং চিকিৎসা ভাতা ৫০০ টাকা করে পেয়ে আসছেন। এতে একজন শিক্ষকের ন্যূনতম জীবনমান নির্বাহ করা অসম্ভব। মানব সম্পদ উন্নয়ন ছাড়া স্মার্ট বাংলাদেশ কল্পনা করা যায় না। স্বাধীনতার ৫৩ বছর পরেও এ ধরনের বঞ্চনা মেনে নেওয়া কষ্টকর। আসন্ন পবিত্র ঈদুল ফিতর থেকেই আমরা শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব বোনাসসহ শিক্ষা জাতীয়করণের দাবি জানাচ্ছি।