আজকের বার্তা
আজকের বার্তা

মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা নারীকে হাসপাতালে ভর্তি না নেয়ার অভিযোগ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা নারীকে হাসপাতালে ভর্তি না নেয়ার অভিযোগ
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা এক নারীকে ভর্তি নেয়নি বলে অভিযোগ উঠেছে। চেষ্টা করেও ওই নারীকে হাসপাতালে ভর্তি করাতে না পেরে নগরীর রূপাতলী বাস টার্মিনালে রেখে যায় স্বেচ্ছাসেবকরা।

নগরীর আদর্শ নিবাস বৃদ্ধাশ্রমের পরিচালক তাজুল ইসলাম জানান, এক মানসিক ভারসাম্যহীন ওই নারী দীর্ঘদিন ধরে নগরীর রূপাতলী বাস টার্মিনালে অবস্থান করছেন। তিনি বর্তমানে অন্তঃসত্ত্বা। তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ। শনিবার (১০ ফেব্রুয়ারি) তাকে উদ্ধার করে বৃদ্ধাশ্রমে নিয়েছিলেন তারা। তার চিকিৎসা দরকার। পরে তাকে শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে সেখান থেকে তাদের ফিরিয়ে দেয়া হয়। পরিচালকের সঙ্গে যোগাযোগ করলে তিনি মানসিক ভারসাম্যহীন ওই নারীর চিকিৎসার ব্যবস্থা করতে জরুরি বিভাগকে নির্দেশ দেন। জরুরি বিভাগ থেকে গাইনী ওয়ার্ডে নিয়ে গেলে সেখানে তাকে থাকতে দেয়া হয়নি। ওসিসিতে নিয়ে গেলে সেখানেও তাকে রাখা হয়নি। পরে তাকে মানসিক ওয়ার্ডে নিয়ে গেলে সেখান থেকেও তাকে ফিরিয়ে দেন। উপায়ন্ত না পেয়ে ওই নারীকে কিছু খাবার কিনে দিয়ে রূপাতলী বাস টার্মিনালে রেখে যান তারা।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক একেএম আকতারুজ্জামান তালুকদার বলেন, অসুস্থ রোগীকে চিকিৎসা  দেয়ার সাধ্য তাদের নেই। তারা অসহায়দের ওষুধ কিনে দেন। অভিভাবকহীন নবজাতকের লালন পালনের দায়িত্ব নেন।

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা ওই নারীকে ভর্তি রেখে চিকিৎসার জন্য তিনি নির্দেশ দিয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি না রেখে সংশ্লিস্টরা অন্যায্য কাজ করেছে। মানসিক ভারসাম্যহীন ওই নারীকে আগামীকাল (সোমবার) হাসপাতালে নিয়ে গেলে তিনি নিজে তার ভর্তির ব্যবস্থা করবেন বলে জানান পরিচালক।