আজকের বার্তা
আজকের বার্তা

পিরোজপুরের সেই আলোচিত এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেপ্তার


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৬:৩৯ অপরাহ্ণ পিরোজপুরের সেই আলোচিত এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেপ্তার
Spread the love

বার্তা ডেস্ক ॥  দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর অবশেষে পিরোজপুরের আলোচিত ১৭ হাজার কোটি টাকা অর্থ আত্মসাৎ ও চেক জালিয়াতিসহ একাধিক মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী মো: নাজমুল ইসলাম খান (৪১) পুলিশের হাতে গ্রেফতার হয়েছে।

মঙ্গলবার সকালে আসামি নাজমুলকে জেলা আদালতে পাঠানো হয়। এরআগে, সোমবার রাতে পিরোজপুর সদরের খলিসাখালী এলাকা থেকে সদর থানা পুলিশের একটি টিম বেশ কয়েকটি মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি নাজমুল ইসলাম খানকে গ্রেফতার করে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসিকুজ্জামান তথ্যটি নিশ্চিত করে বলেন, একাধিক প্রতারণা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি নাজমুল ইসলাম খান দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে পুলিশের একটি টিম গ্রেফতার করে।

উল্লেখ্য: পিরোজপুরে এহসান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান রাগীব আহ্সান ও তার (তিন) ভাই, স্ত্রী সালমা আহ্সানসহ বাবকা আব্দুল রব ও চাচাতো ভাই নাজমুল ইসলামের বিরুদ্ধে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর আদালতে ও পিরোজপুর সদর থানাসহ বিভিন্ন জেলায় একাধিক মামলা চলমান রয়েছে। ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে শরিয়াহ ভিত্তিক সুদমুক্ত বিনিয়োগের ধারণা প্রচার করতেন রাগীব আহসান।

এভাবে ধর্মকে পুঁজি করে ২০০৮ সাল থেকে এ পর্যন্ত ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে রাগীবের মালিকানাধীন এহসান গ্রুপের এমডি মাওলানা রাগীব। পিরোজপুর, বাগেরহাট, গোপালগঞ্জ, খুলনা, ঝালকাঠীসহ আশপাশের বিভিন্ন জেলার লাখো গ্রাহকের কাছ থেকে প্রায় ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে এহসান গ্রুপ। ২০১০ সালে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী এলাকায় এহ্সান রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডার্স প্রতিষ্ঠা করা হয়। পরবর্তীতে প্রতিষ্ঠানটির নাম পরিবর্তিত হয়। বদলানো হয় ঠিকানাও।