আজকের বার্তা
আজকের বার্তা

গৌরনদীতে সাব রেজিষ্টারের অপসারনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১২, ২০২৪ ৪:৫৮ অপরাহ্ণ গৌরনদীতে সাব রেজিষ্টারের অপসারনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
Spread the love

বার্তা ডেস্ক ॥  ভয়ভীতি দেখানো অপমান, অসম্মান এবং ঔদ্ধ্যত্বপূর্ন অসদাচরন সহ নানা অনিয়মের অভিযোগে বরিশালের গৌরনদী উপজেলা সাব রেজিষ্টার সঞ্জয় বড়ালের অপসারনের দাবীতে দলিল লেখকবৃন্দ অনির্দিষ্ট কালের কলম বিরতী শুরু করেছে। ইতোমধ্যে এদাবীতে দলিখ লেখকগন মানব বন্ধন কর্মসূচীও পালন করেচেন। ফলে বরিশালের গৌরনদী উপজেলার সব জমি-জমার দলিল রেজিষ্টি কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় সাধারন মানুষের দূর্ভেঅগর পাশাপাশি সরকারও প্রতিদিন বিপুল রাজস্য হারাচ্ছে। একই দাবিতে দলিল লেখকগন উপজেলা সদরে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেছে ।
উপজেলা দলিল লেখক সমিতির আহবায়ক মোঃ কাওছার হোসেন ও সদস্য সচিব মোঃ কামাল উদ্দিন মিয়াসহ বিক্ষুব্ধ দলিল লেখকগন অভিযোগ করেন গত ৬ মার্চ বুধবার কর্মস্থলে যোগদান করেই খন্ডকালিন উপজেলা সাব রেজিষ্টার সঞ্জয় বড়াল তার সাথে পরিচিত হতে আসা দলিল লেখকগনের সাথে অসদাচরন করেন। এ সময় ওই সাব রেজিষ্টার ছাত্র জীবনে ছাত্র রাজনীতির অস্ত্রধারী ক্যাডার ছিলেন বলে নিজের পরিচয় দেন এবং দলিল লেখকদের নানা ভয় ভীতি দেখান। বুধবার ও বৃহস্পতিবার দুই দিনের কর্মদিবসে তিনি একাধীক দলিল লেখকের সাথে অসদাচরন করেন। দলিলের ভূল ত্রুটি ধরে লেখকের গায়ে দলিল ছুড়ে মেরেছেন বলেও অভিযোগ উঠেছে। এমনকি কথায় কথায় দলিল লেখকদেরকে শো-কজ, বহিস্কার করা সহ ‘সাইজ করা’রও হুমকি দিচ্ছেণ বরে অভিযোগ উঠেছে।
ফলে ক্ষুদ্ধ দলিল লেখকগন অনেকটা আতঙ্কিত বলেও জানিয়েছেন। তবে সাব রেজিষ্ট্রার সঞ্জয় তার বিরুদ্ধে আনা দলিল লেখকদের সব অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে সাংবাদিকদের বলেছেন, ‘আমি আইন ও নিয়ম অনুযায়ী দলিল সম্পাদন করতে চাই। কিন্তু দলিল লেখকদের তা পছন্দ নয়। তারা অনিয়মের মাধ্যামে দলিল সম্পাদন করতে না পেরে আমার নামে মিথ্য অভিযোগ করছে’।
এ ব্যাপারে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আব্দুল্লাহ খান সাংবাদিকদের জানান, ‘দলিল লেখকগন একটি আবেদন নিয়ে আমার কাছে এসেছিল। আমি তাদেরকে বলেছি একটি স্মারকলিপি দিতে। সেটি দিলে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে দেব বলে তাদেরকে আশ^স্ত করেছি’।