আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় ৭৫ জনের নামে মামলা


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২০, ২০২৪ ৬:৫৯ অপরাহ্ণ বরিশালে আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় ৭৫ জনের নামে মামলা
Spread the love

বার্তা ডেস্ক ॥   বরিশালের হিজলা আওয়ামী লীগ নেতা জামাল মাঝী খুনের ঘটনায় ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন ঢালী সহ ৪৯ জনের নাম উল্লেখ করে মোট ৭৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ এ ঘটনায় আমির হোসেন নামে একজনকে গ্রেপ্তার করেছে। তিন দিন আগে আওয়ামী লীগ নেতা নিহতের ঘটনায় সোমবার রাতে তার স্ত্রী আখিনুর বেগম বাদী হয়ে মামলাটি করেন বলে হিজলা থানার পরিদর্শক (তদন্ত) দীপংকর রায় সাংবাদিকদের জানিয়েছেন। মামলায় অজ্ঞাত পরিচয় আরও ২৫ জনকে আসামি করা হয়েছে।গত ১৬ মার্চ সকালে হিজলা উপজেলার পালপাড়া গ্রামের মেঘনা নদীর তীরে সয়াবিন ক্ষেত থেকে ধুলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল মাঝির লাশ উদ্ধার করা হয়।গত ১৬ মার্চ সকালে হিজলা উপজেলার পালপাড়া গ্রামের মেঘনা নদীর তীরে সয়াবিন ক্ষেত থেকে ধুলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল মাঝির লাশ উদ্ধার করা হয়।

ওসি দীপংকর রায় সাংবাদিকদের জানান, জামাল মাঝি স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের অনুসারী। আসামিরা অন্য গ্রুপের হওয়ায় তাদের সঙ্গে দীর্ঘদিন ধরে জামাল মাঝির বিরোধ ছিল। কিছুদিন আগে জামাল মাঝির ঘর পুড়িয়ে দেয়ার পাশাপাশি তাকে মারধর করা হয়।
এ ঘটনায় জামাল মাঝি মামলা করলে তার ওপর ক্ষিপ্ত হয়ে আসামিরা তাকে হত্যার পরিকল্পনা করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।১৫ মার্চ রাতে মেঘনা নদীর তীরে মাছ ঘাটে জামাল মাঝি ছিলেন বলে একাধিক সূত্র জানিয়েছে। সকালে বাড়ি ফেরার পথে আসামিরা তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে ফেলে রেখে চলে যায়।

হিজলা থানার ওসি জুবাইর আহমেদ সাংবাদিকদের জানান, হত্যার ঘটনায় আমির হোসেন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। নামধারী আসামি না হলেও গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হলে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম নিয়াজ মাহমুদ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানা গেছে।