আজকের বার্তা
আজকের বার্তা

পিরোজপুরে হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৫, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ পিরোজপুরে হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার
Spread the love

বার্তা ডেস্ক ॥  পিরোজপুরের মঠবাড়িয়ার উজ্জ্বল অধিকারী (২২) হত্যা মামলার প্রধান আসামি উত্তম অধিকারীকে (৩৫) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-৮ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত রোববার (৪ ফেব্রুয়ারি) নিহতের বড় ভাই সজল অধিকারী (২৫) বাদী হয়ে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গ্রেপ্তার উত্তম অধিকারী উপজেলার বেতমোড় ইউনিয়নের রাজপাড়া গ্রামের অনীল অধিকারীর ছেলে। এবং নিহত উজ্জ্বল অধিকারী একই ইউনিয়নের রাজপাড়া গ্রামের গৌতম অধিকারীর ছেলে।

র‌্যাব-৮ জানান, গত রোববার রাত পৌনে ১২টার দিকে অভিযান চালিয়ে হত্যা মামলার পলাতক প্রধান আসামি উত্তম অধিকারীকে পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন পাখিমারা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, উপজেলার বেতমোড় রাজপাড়া গ্রামের কৃষক সুধীর অধিকারীর সঙ্গে প্রতিবেশী ননী গোপাল অধিকারীর জমি নিয়ে তাদের মধ্যে বিরোধ ছিল। এ বিরোধের জেরে হামলায় ওই উজ্জ্বল অধিকারী নিহত হন।

মামলা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে নিহতের বাবা তাদের নিজ বসত ঘরের পাশের ভোগদখলীয় জমিতে থাকা একটি তেঁতুল গাছ থেকে কিছু পাকা তেঁতুল পাড়তে যান। এ সময় প্রতিপক্ষের উত্তম অধিকারীর সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়ে। একপর্যায়ে উত্তম অধিকারী ও তার লোকজন মিলে তাকে মারধর করেন। এ ঘটনা তার দুই ছেলে জানতে গেলে তাদের ওপরও প্রতিপক্ষরা হামলা চালান। এতে উজ্জ্বল অধিকারী গুরুতর আহত হন। পরে আহত অবস্থায় বাবা-ছেলেকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য উজ্জ্বলকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। আবার সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় উজ্জ্বল মৃত্যুবরণ করেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম জানান, এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ননী গোপাল অধিকারী ও তার ছেলে নিরব অধিকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে র‌্যাবের হাতে একজন আটক হয়েছে বলে শুনেছি। তাকে এখনও থানায় দেওয়া হয়নি।