আজকের বার্তা
আজকের বার্তা

ভ্যানচালক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪ ৫:৪৭ অপরাহ্ণ ভ্যানচালক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন
Spread the love

বার্তা ডেস্ক ॥ পিরোজপুরের নাজিরপুর উপজেলার এক ভ্যানচালককে হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। এতে মামলার প্রধান আসামি সাইদুল ইসলাম মোল্লাকে (২৫) মৃত্যুদণ্ড এবং সঞ্জয় চন্দ্র দেবনাথ (৪৮) ও পল্টু কুমার দাস (২৭) নামে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।
মঙ্গলবার (৩০ জানুয়ারি) পিরোজপুর জেলা অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম এ রায় দেন।

নিহত ভ্যানচালকের নাম মিজানুর শেখ মানিক (২৫)।

তিনি পিরোজপুরের নাজিরপুর উপজেলা সদর ইউনিয়নের চোট বুইচাকাঠি গ্রামের মো. আবুল শেখের ছেলে। আর মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাইদুল উপজেলার সদর ইউনিয়নের বুইচাকাঠি গ্রামের আকরাম মোল্লার ছেলে।

এছাড়া যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত সঞ্জয় দেবনাথ জেলার কাউখালী উপজেলার চিরাপাড়া গ্রামের মনরঞ্জন দেবনাথের ও পল্টু একই গ্রামের মৃত সুনিল চন্দ্র দাসের ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাইদুলকে ৫০ হাজার টাকা এবং অন্য দুজনের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড ঘোষণা করেছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, নাজিরপুরের ছোট আমতলার আকরাম মোল্লার ছেলে সাইদুল ইসলাম তার শ্বশুরবাড়ি কাউখালী যাওয়ার কথা বলে ২০১৭ সালের ১৫ জুলাই ব্যাটারিচালিত অটোভ্যান চালক মিজানুর শেখ মানিককে ভাড়া করে নিয়ে যান। সেখানে নিয়ে তাকে হত্যা করে তার ভ্যানটি ছিনিয়ে নিয়ে বিক্রি করে আসামিরা টাকা ভাগ করে নেন।

নিহতের মা মঞ্জুয়ারা বেগম জানান, তার ছেলের খোঁজ না পাওয়ায় তিনি নাজিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তার পরের দিন তার ছেলের মরদেহ জেলার কাউখালী উপজেলার চিরাপাড়া ইউনিয়নে পানের একটি বরজে ভাসমান অবস্থায় দেখতে পান।

পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) দীপক কুমার বিশ্বাস বাদী হয়ে চারজনের বিরুদ্ধে কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।