আজকের বার্তা
আজকের বার্তা

নলছিটির অ‌বৈধ ইটভাটায় অভিযান, ১২টি বন্ধ ঘোষণা


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১৪, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ নলছিটির অ‌বৈধ ইটভাটায় অভিযান, ১২টি বন্ধ ঘোষণা
Spread the love

বার্তা ডেস্ক ॥  ঝালকাঠির নলছিটিতে অবৈধ ইটভাটার বিরুদ্ধে দিনভর সাড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। ৫টি ভ্রাম্যমান আদালতের টিম সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকার ইটভাটায় অভিযান পরিচালনা করে। এসময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ইটভাটাগুলোকে মোট ১০লাখ ৫হাজার টাকা জরিমানা ও ১২টি ইটভাটা বন্ধ করে দেয়া হয়ে‌ছে। একই সাথে কুলকাঠি ইউনিয়নের কেটিসি নামক ইটভাটায় ২লাখ টাকা জরিমানা করলে তারা দিতে ব্যর্থ হওয়ায় ম্যানেজার লোকমান হাওলাদারকে তিন মাসের বিনাশ্রম জেল প্রদান করে ভ্রাম্যমান আদালত। তার পিতার নাম কাসেম আলী হাওলাদার সে ঝালকাঠির সদর উপজেলার বাসিন্দা।

বুধবার (১৩মার্চ) এ অভিযানের নেতৃত্ব দেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম। এসময় সাথে ছিলেন নলছিটি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরাদ আলী।

অভিযানে উপজেলার পৌর এলাকায় অবস্থিত এমএমবি ব্রিকসকে বৈধ কাগজপত্র না থাকায় তিন লাখ টাকা জরিমানা ও বন্ধ ঘোষনা করা হয়েছে। একই সাথে তারা মুচলেকা প্রদান করেছেন। এমএমআর ব্রিকসকে একই কারনে ১লাখ ৭০হাজার টাকা জরিমানা ও বন্ধ ঘোষনা ক‌রেন। মুন ব্রিকস কে ২লাখ ২০হাজার টাকা জরিমানা ও বন্ধ ঘোষনা ক‌রেন। কুশঙ্গল ইউনিয়নের মানপাশায় অবস্থিত মেসার্স বাপ্পি সরদার ব্রিকসকে ৫০হাজার টাকা জরিমানা ও একই এলাকার থ্রি স্টার ব্রিকস কে ১লাখ জরিমানা করে ড্রাম চিমনি ভেঙে ফেলা হয়েছে। দপদপিয়া ইউনিয়নের নুর ব্রিকসকে ১লাখ টাকা, ফোর ষ্টার ব্রিকসকে ৫০হাজার টাকা, তিন ষ্টার ব্রিকসকে ১৫হাজার টাকা জরিমানা ও বন্ধ ঘোষনা করা হয়েছে।