আজকের বার্তা
আজকের বার্তা

বহিরাগতদের হলে অবস্থান নিষিদ্ধ করল বরিশাল বিশ্ববিদ্যালয়


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৭, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ বহিরাগতদের হলে অবস্থান নিষিদ্ধ করল বরিশাল বিশ্ববিদ্যালয়
Spread the love

বার্তা ডেস্ক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আবাসিক হলগুলোয় একাডেমিক কার্যক্রম শেষ হওয়া শিক্ষার্থী, অনাবাসিক শিক্ষার্থী অথবা বহিরাগত কোনো ব্যক্তির অবস্থান নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক ফয়সাল মাহমুদ এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্বে থাকা) মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্ব হলের প্রাধ্যক্ষদের স্ট্যান্ডিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপাচার্য হল প্রাধ্যক্ষদের এ বিষয়ে সর্বাত্মক সতর্কতা মেনে চলার নির্দেশনা দেন। এ ছাড়া হলগুলোয় একাডেমিক কার্যক্রম শেষ করা শিক্ষার্থী বা বহিরাগত ব্যক্তি অবস্থান করলে তাদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কর্মকর্তারা বলেন, সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় দেশব্যাপী তোলপাড় চলছে। আর ওই ঘটনার প্রেক্ষিতে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসনও বহিরাগতদের বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

এর আগে, গত ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চলার সময় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে ক্যাম্পাসে র‍্যাগিং, মাদক সেবনসহ সব ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে।