আজকের বার্তা
আজকের বার্তা

তরুণ প্রজন্মকে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪ ৬:৫৬ অপরাহ্ণ তরুণ প্রজন্মকে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে
Spread the love

বার্তা ডেস্ক ॥  বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির বলেছেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার মাধ্যমে তাদের দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। যারা জীবন বাজি রেখে এই স্বাধীন দেশটি আমাদের এনে দিয়েছেন তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে জেলা শিক্ষা অফিস বরিশালের সহযোগিতায় বুধবার (৬ মার্চ) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

পুলিশ কমিশনার জিহাদুল কবির মুক্তিযুদ্ধের চেতনায় ঋদ্ধ নবপ্রজন্মের প্রত্যাশায় শিক্ষার্থীদের হাতে মহামূল্যবান উপহার মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ শীর্ষক বই তুলে দেন।

বইটি থেকে উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আমরা স্বপ্ন দেখি, আমাদের নতুন প্রজন্ম মাতৃভূমিকে ভালোবাসার তীব্র আনন্দটুকু অনুভব করতে শিখবে। তারা তাদের প্রিয় মাতৃভূমিতে ঘুরে ঘুরে অভিমানী মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে তাদের হাত স্পর্শ করে বলবে, আমাদের একটি স্বাধীন দেশ দেওয়ার জন্য ভালোবাসা এবং ভালোবাসা। তারা মুক্তিযোদ্ধাদের চোখের দিকে তাকিয়ে কোমল গলায় বলবে, আমরা তোমাদের কথা দিচ্ছি, তোমাদের রক্তের ঋণ আমরা শোধ করব।

এ সময় স্কুলের শিক্ষার্থীদের সামনে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স)  হাসান মো. শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভুঞা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক)  এস এম তানভীর আরাফাত, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ফজলুল করিম, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার) প্রণয় রায়, সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল থানা সীমা খানম, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, বীর মুক্তিযোদ্ধা পরিমল দাস, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শুভংকর চক্রবর্তী, ঘাতক দালাল নির্মূল কমিটি বরিশাল জেলার সভাপতি কাজল ঘোষ, নারী নেত্রী টুনু রানী কর্মকার, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সুশান্ত ঘোষ, সাধারণ সম্পাদক মিথুন সাহা, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, যুগ্ম-সম্পাদক মুশফিক সৌরভ, দপ্তর সম্পাদক রাসেল হোসেনসহ বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা।