আজকের বার্তা
আজকের বার্তা

পটুয়াখালীতে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৫:০১ অপরাহ্ণ পটুয়াখালীতে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন
Spread the love

বার্তা ডেস্ক ॥ পটুয়াখালীতে মাদক ব্যবসার দায়ে ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে পটুয়াখালী আদালতের বিচারক দায়রা জজ এস এম এরশাদুল আলম এ সাজা দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদল।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মো. মোশাররফ শিকদার, মো. বাদল খান, মো. ইলিয়াস সরদার, মো. জহির সরদার, মো. আলামিন, মো. কালা ফারুক এবং মো. সোহরাব মাঝি। এরা সবাই কলাপাড়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন। এদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সালে মামলা হয়।আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালে কলাপাড়া উপজেলার কুয়াকাটার গঙ্গামতি সৈকত থেকে গভীর সমুদ্রে ৫ লাখ পিচ ইয়াবার চালান নিয়ে আসছিলেন আসামিরা। এ সময় কোস্টগার্ড খবর পেয়ে অভিযান চালিয়ে ইয়াবাসহ ৭ জনকে আটক করে। পরে আসামিদের কলাপাড়া থানায় হস্তান্তর করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নজরুল ইসলাম বাদল বলেন, মাদক মামলায় ৭ জনকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। এদের মধ্যে তিনজন কারাগারে ছিলেন এবং তাদের কখনো জামিন হয়নি। এছাড়া বাকি চারজন জামিনে ছিলেন। তবে রায়ের সময় সবাই আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর তাদের কারাগারে পাঠানো হয়েছে।