আজকের বার্তা
আজকের বার্তা

ভোলায় জাল টাকা সহ ১ জনকে আটক করল র‍্যাব


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৫, ২০২৪ ৬:১২ অপরাহ্ণ ভোলায় জাল টাকা সহ ১ জনকে আটক করল র‍্যাব
Spread the love

বার্তা ডেস্ক ॥  ভোলার সদর থেকে  ৮৭ হাজার ৪০০ টাকা জাল নোট সহকারে মো. শরিফুল ইসলাম (২৬) নামের জাল নোট সরবরাহ কারি চক্রের এক সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ৮।

গত বুধবার রাতে ভোলা শহরের কালীনাথ রায়ের বাজারের এসএ পরিবহণ পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিসের অফিসে অভিযান চালিয়ে শরিফুল ইসলামকে আটক করা হয়।

পরবর্তীতে বৃহস্পতিবার ৪ এপ্রিল রাত দশটার দিকে ভোলা র‍্যাব-৮  অস্থায়ী ক্যাম্পের কমান্ডার সিনিয়র এএসপি মো. জামাল উদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সকল তথ্য জানানো হয়।

আটককৃত শরিফুল ইসলাম ভোলার লালমোহন উপজেলার কিশোরগঞ্জ গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে।

পরে র‍্যাব বাদী হয়ে এ ঘটনায় বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে ভোলা সদর মডেল থানায় জাল নোট উদ্ধার অভিযান পরিচালনা শেষে আসামি, জব্দ তালিকামূলে জব্দকৃত আলামত সমূহ সহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-ক ধারায় মামলা রুজুর নিমিত্তে এজাহার দায়ের করা হয়। র‍্যাব কর্তৃক দায়েরকৃত উক্ত এজাহারের ভিত্তিতে ভোলা সদর মডেল থানার মামলা নং-১২,  ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-ক রুজু হয়।

ক্যাম্প কমান্ডার মো. জামাল উদ্দিন জানান, ঢাকা থেকে এসএ পরিবহণ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ২ শত টাকা মূল্য মানের ৮৭ হাজার ৪ শ জাল টাকা ভোলায় আনা হয়। মূলত, এই টাকা ঈদ উপলক্ষ্যে আনা হয়েছে।

খবর পেয়ে র‍্যাবের একটি টিম অভিযান চালিয়ে জাল টাকা নিতে আসা যুবক শরিফুল ইসলামকে আটক করে। সে র‍্যাবের কাছে স্বীকার করেছে এই জাল টাকার ব্যবসার সঙ্গে সে বহু বছর ধরে জড়িত রয়েছে এবং তাদের একটি চক্র রয়েছে এবং উক্ত জাল নোট কারবারে তাহার সহিত  অজ্ঞাতনামা আরো ৪/৫ জন জড়িত আছে মর্মে প্রকাশ করে।