আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে স্বামী ও শাশুড়ির নির্যাতনে নববধূর আত্মহত্যা!


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪ ৭:১৪ অপরাহ্ণ বরিশালে স্বামী ও শাশুড়ির নির্যাতনে নববধূর আত্মহত্যা!
Spread the love

রুপন কর অজিত  ॥  বরিশাল নগরীতে বিয়ের এক মাস সাত দিনের মাথায় যৌতুকের দাবিতে স্বামী ও শাশুড়ির নির্যাতন সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন সাদিয়া আক্তার (২৩) নামে এক নববধূ। সাদিয়ার লাশের পাশে তার লেখা একটি চিরকুট পাওয়া গেছে।

মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যা বিকেল ৪ টার দিকে নগরীর ৩ নম্বর ওয়ার্ডস্থ মতাসার এলাকার বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে। সাদিয়া আক্তার ওই এলাকার মাহবুব আলম বেপারীর মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে- গত ২৪ জানুয়ারি বরিশাল সদর উপজেলার রায়পাশা-করাপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কাঞ্চন হাওলাদারের ছেলে রুবেল হাওলাদারের সাথে পারিবারিকভাবে বিবাহ সম্পন্ন হয় মাহবুব আলম বেপারীর মেয়ে সাদিয়ার। বিয়ের পর পরই যৌতুকের দাবিতে সাদিয়ার উপর অমানুষিক নির্যাতন শুরু করে রুবেল ও তার মা। এমনকি প্রতি রাতে সাদিয়াকে মারধর করতেন রুবেল। সম্প্রতি রুবেল বিদেশ যাবার নাম করে সাদিয়ার পরিবারের কাছে তিন লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা দিতে পারবে না বলে জানালে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় রুবেল। নির্যাতন সইতে না পেরে গত রোববার বাবার বাড়িতে চলে আসেন সাদিয়া। মঙ্গলবার সন্ধ্যা বিকেলে ঘড়ের একটি কক্ষে ঢুকে ভেতর থেকে দরজা আটকে দিয়ে গলায় ফাঁস দেন সাদিয়া। পরিবারের লোকজন টের পেয়ে স্থানীয়দের সহায়তায় দড়জা ভেঙে সাদিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে পুলিশে খবর দিলে কাউনিয়া থানা পুলিশ লাশটি উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করে। এ সময় তার লাশের পাশে একটি চিরকুট পাওয়া যায়।

সাদিয়ার বাবা মাহবুব আলম বেপারী অভিযোগ করে বলেন- বিয়ের পর থেকেই রুবেল ও তার মা যৌতুকের দাবিতে আমার মেয়ের উপর অমানুষিক নির্যাতন চালায়। সেই নির্যাতন সইতে না পেরে আমার মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

এবিষয় জানতে রুবেল হাওলাদারের বাড়িতে গেলে সেখানে কাউকে পাওয়া যায়নি।

এলাকাবাসীর দেয়া তথ্যে জানা যায়, রুবেল হাওলাদারের সাথে একাধিক মেয়ের প্রেমের সম্পর্ক ছিলো। তার মায়ের অত্যাচারে তার বড় দুই ভাইয়ের স্ত্রী ঐবাড়ি থেকে চলে গিয়ে ঢাকায় স্বামীর কাছে থাকে। এছাড়া রুবেল বিদেশ যাওয়ার জন্য বিয়ের আগে থেকে চেষ্টা চালাচ্ছিলো কিন্তু আর্থিক সংকটে বিদেশ পাড়ি দেয়া হয়নি তার। অন্যদিকে  ঘটনার পর থেকে রুবেলের ফেইজবুক আইডি ডিএকটিভ ও মোবাইল নম্বরটি বন্ধ রয়েছে।

এ বিষয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ঘটনাটি শুনে আমরা মেডিকেলে গিয়ে লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করি। এঘটনায় গত বুধবার রাতে মৃত সাদিয়ার বাবা থানায় একটি অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষ্যে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা  নেয়া হবে বলেও জানান তিনি।