আজকের বার্তা
আজকের বার্তা

আদালতের কম্পিউটার অপারেটরের বিরুদ্ধে দুদকের মামলা


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৯, ২০২৪ ৬:৫৮ অপরাহ্ণ আদালতের কম্পিউটার অপারেটরের বিরুদ্ধে দুদকের মামলা
Spread the love

বার্তা ডেস্ক ॥ তথ্য গোপন ও দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিরোজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর শামসুন্নাহারের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিরোজপুর কার্যালয়ের সহকারী পরিচালক আরিফ হোসেন বাদী হয়ে মামলাটি করেন। অভিযুক্ত শামসুন্নাহার পিরোজপুর পৌরসভার বড় খলিশাখালী গ্রামের শেখ হুমায়ুন কবিরের স্ত্রী।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় পিরোজপুরের উপপরিচালক শেখ গোলাম মাওলা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, শামসুন্নাহারের নিজ নামে ৮৬ লাখ ৮০ হাজার ৪৮৯ টাকার কেনা জমি ও ৭৯ লাখ ৯০ হাজার ১৬৫ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। তাঁর ওই সম্পদের মধ্যে তিন লাখ টাকা দেনা রয়েছেন। শামসুন্নাহার ২০২২ সালে ১ লাখ ৯৩ হাজার এবং ২০২১ সালে ১৫ লাখ টাকায় কেনা জমির তথ্য গোপন করেছেন।

২০২২ সালের ৪ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনে শামসুন্নাহারের দেওয়া সম্পদ বিবরণীতে স্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য প্রদান এবং ১ কোটি ৫৩ লাখ ১২ হাজার ৫৪১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে নিজ হেফাজতে রাখায় মামলা করে দুদক।

দুদক সূত্র জানায়, শামসুন্নাহার ২০০৯ সালের ২১ জানুয়ারি আদালতে স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পান। এরপর ২০২২ সালের ১৭ নভেম্বর ছুটি নিয়ে তিনি আর কর্মস্থলে যোগ দেননি।

এর আগে শামসুন্নাহারের স্বামী শেখ হুমায়ুন কবিরের বিরুদ্ধেও জ্ঞাত আয়বহির্ভূত ১৫ কোটি ২৩ লাখ ৯৬ হাজার ৮৩৫ টাকার সম্পদ অর্জন এবং তা নিজ ও স্ত্রীর হেফাজতে রাখার অপরাধে একটি মামলা হয়। এটি এখন তদন্তাধীন।