আজকের বার্তা
আজকের বার্তা

নাজিরপুরে গরুর মাংস খেয়ে ১৬ মুসল্লি অসুস্থ


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪ ৭:১০ অপরাহ্ণ নাজিরপুরে গরুর মাংস খেয়ে ১৬ মুসল্লি অসুস্থ
Spread the love

বার্তা ডেস্ক ॥ পিরোজপুরের নাজিরপুরে গরুর মাংস খেয়ে ১৬ মুসল্লি অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে গুরুতর অসুস্থ সাতজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনাটি ঘটেছে নাজিরপুর উপজেলার ভাইজোড়া মসজিদে। অসুস্থদের সোমবার (২৫ মার্চ) সকালে ও এর আগে রোববার (২৪ মার্চ) রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অসুস্থরা সবাই নোয়াখালীর বসুরহাট ও শ্যানবাগ উপজেলা থেকে আসা তাবলীগ দলের সদস্য বলে তারা জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন আব্দুর রব (৭৫), আবুল খায়ের (৬০), আজাহার আলী (৬২), আলী আকবর (১৮), হাসান (১৯), শাহাদাৎ (১৭), আব্দুর রহমান (৮০)।

ওই তাবলীগ দলে থাকা মামুন অর রশিদ জানান, তার শনিবার (২৩ মার্চ) উপজেলার মাটিভাঙ্গা বাজার থেকে গরুর মাংস কিনে আনে। রোববার ভোরে মাংস রান্না করে খান। ওইদিন দুপুর থেকে আস্তে আস্তে তারা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থরা প্রথমে পাতলা পায়খানা ও বমিসহ পরে জ্বরে আক্রান্ত হন। এভাবে তিনি ছাড়া অন্য সবাই কম-বেশি আক্রান্ত হয়েছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক উজ্জ্বল মণ্ডল জানান, তাদের খাবারের বিষক্রিয়া থেকে এমন ঘটনা ঘটতে পারে। তবে অসুস্থদের সবাই ঝুঁকিমুক্ত।

এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান খালিদ হোসেন সজল বলেন, খবর শুনে অসুস্থদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করতে স্থানীয় ইউপি মেম্বারকে বলা হয়েছে। খুব ব্যস্ততার জন্য পরে কোনো খোঁজ নিতে পারিনি।