আজকের বার্তা
আজকের বার্তা

পটুয়াখালীতে বুকে পোস্টার লাগিয়ে বাজারে ঘুরছেন ব্যাংক কর্মকর্তা


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৩, ২০২৪ ৫:২০ অপরাহ্ণ পটুয়াখালীতে বুকে পোস্টার লাগিয়ে বাজারে ঘুরছেন ব্যাংক কর্মকর্তা
Spread the love

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ঘুষখোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে পোস্টার গায়ে লাগিয়ে বাজারে বাজারে ঘুরছেন পটুয়াখালী রূপালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার গোলাম কবির ফরাজী। সরজমিনে গিয়ে দেখা যায় যে, পটুয়াখালী নিউমার্কেটের বাজারের বিভিন্ন জায়গায় হাতে বাজারের ব্যাগ আর বুকে পোস্টার লাগিয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ঘুষখোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ক্রেতা ও বিক্রেতাদের সচেতন করছেন গোলাম কবির ফরাজী।

তার পোস্টারে লেখা, ‘ঘুষখোর দুর্নীতিবাজ জারজরা, চড়া দামে বেশি জিনিস কিনবি না, বেশি কিনে বাজার চড়া করবি না।’ তার বুকের পোস্টার দেখে এই লেখা দেখে বাজারের বিভিন্ন ক্রেতা তাকে ধন্যবাদ জানান ও তার সঙ্গে ছবি তোলেন।জানা যায় যে, পটুয়াখালী সদর রোড গার্লস স্কুল রোড এলাকায় ভাড়া বাসায় থাকেন এই ব্যাংক কর্মকর্তা। এক ছেলে ও এক মেয়ের সন্তান নিয়ে মধ্যবিত্ত পরিবারের বসবাস। ইংলিশে অনার্স মাস্টার্স শেষে ব্যাংকের চাকরিতে যোগদান করেন।

গোলাম কবির ফরাজী বলেন, আমি ছোটবেলা থেকেই একজন প্রতিবাদী মানুষ, আমাদের মতো সাধারণ মানুষদের জীবনযাপনে সৎ পথে থাকা অনেক কষ্ট। ঘুষখোর ও দুর্নীতিবাজরা এই সমাজব্যবস্থাকে নষ্ট করে ফেলছে। এজন্য আমি তাদের বিরুদ্ধে আমার জায়গা থেকে যতটুকু পারি ততটুকু প্রতিবাদ জানাচ্ছি।

বাজারের এক ক্রেতার সঙ্গে হলে তিনি জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতি কারণে আজ সাধারণ মানুষের জীবনযাপন খুব কঠিন হয়ে পড়েছে। আমি এক ভাইকে দেখেছি তার বুকের সঙ্গে পোস্টার লাগিয়ে ঘুরছেন। আমি তার এই উদ্যোগকে স্বাগত জানাই।

পটুয়াখালী বিশিষ্ট সমাজ সেবিকা ও দানবীর মোজাম্মেল নাসরিন এমা বলেন, এরকম প্রতিবাদী মানুষ আমাদের সমাজ ব্যবস্থায় থাকা খুবই জরুরি। আমি মনে করি তার এই স্লোগানটা অনেক বড় একটি মেসেজ আমাদের সমাজব্যবস্থার জন্য। তার এই উদ্যোগকে আমি স্বাগত জানাই, ঘুষখোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে আমাদের আওয়াজ আরও জোরদার করতে হবে।