আজকের বার্তা
আজকের বার্তা

নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে ডোবায়, নিহত ১


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২২, ২০২৪ ৬:২৮ অপরাহ্ণ নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে ডোবায়, নিহত ১
Spread the love

বার্তা ডেস্ক ॥  জেলার গৌরনদী উপজেলায় হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ছাদ উড়ে গেছে। এতে ঘটনাস্থলে এক যাত্রী নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ১০ জন।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাত সাড়ে ১০টায় বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়নের বেজহার স্টেশন নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা জানান, দুর্ঘটনায় একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর পর দুর্ঘটনা কবলিত বাসটিকে উদ্ধারের কাজ চলছে।

এদিকে প্রাণে বেঁচে যাওয়া বাসের যাত্রী মো. মেজবাহ জানান, সন্ধ্যা ৬টার দিকে ৩০/৩৫ জন যাত্রী নিয়ে ঢাকার সায়েদাবাদ থেকে বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে হানিফ পরিবহনের বাসটি। পথে গৌরনদীর মাহিলারায় পৌঁছালে বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। তিনি ও তার পাশের যাত্রী সরকারি অফিসের এক কর্মকর্তা সামান্য আহত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা ইউসুফ জানান, দ্রুতগতির বাসটি গৌরনদী বাসস্ট্যান্ড এলাকা থেকে গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস ওভারটেক করে। সামনের একটি ট্রাকও পাশ কাটিয়ে উঠে। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক সামনে পড়ে। তখন হানিফ পরিবহনের বাসটি রাস্তার পাশে নেমে গেলে, সেখান থেকে আর উঠতে না পেরে উল্টে গিয়ে গাছে আছড়ে পড়ে। এতে বাসটি ছাদ আলাদা হয়ে যায় এবং উভয় অংশই ছিটকে গিয়ে পাশের ডোবায় পড়ে।

তিনি জানান, ঘটনার পর তারাসহ ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা উদ্ধার কাজ করেছেন। বাসের সকল যাত্রী কমবেশি আহত হয়েছে। এর মধ্যে একজন ৪০-৪৫ বছর বয়সী পুরুষ যাত্রী নিহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলেও জানান তিনি।

উদ্ধারকাজে অংশ নেওয়া গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিপুল হোসেন জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। তবে নিহত ওই পুরুষ যাত্রীর পরিচয় পাওয়া যায়নি। আর ১০ জনের মতো যাত্রী কম-বেশি আহত হয়েছেন।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, দুর্ঘটনায় এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। নিহত ব্যক্তির পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. মো. শাহাদাত হোসেন জানিয়েছেন, গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় রাত পৌনে ১টা পর্যন্ত সাতজন ভর্তি হয়েছেন। এর মধ্যে ছয়জন পুরুষ ও একজন নারী ভর্তি আছেন।