আজকের বার্তা
আজকের বার্তা

ভোলায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪ ৭:৫৪ অপরাহ্ণ ভোলায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত
Spread the love

বার্তা ডেস্ক ॥  “স্মার্ট পরিসংখ্যান,উন্নয়নের সোপান’ এ প্রতিপাদ্য নিয়ে ভোলায় জাতীয় পরিসংখ্যান দিবস ২০২৪ পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে এসে শেষ হয়।র‌্যালিতে সরকারি কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ স্কাউটস ও রোভার স্কাউটস-এর সদস্যসহ পরিসংখ্যান ব্যুরোর জেলা ও মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহন করেন।পরে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মোঃ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রিপন কুমার সাহা।

এসময় আরো বক্তব্য রাখেন,জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ,জেলা তথ্য অফিসার মোঃ নুরুল আমিন। নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জামান প্রমুখ।

জেলা প্রশাসন ওজেলা পরিসংখ্যান অফিস যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। পরে দিবসটি উপলক্ষে আয়োজিত অনলাইন ও অফলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ৬ জনের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন –সহকারী পরিসংখ্যান মাকসুদুর রহমান,আনিছুর রহমান, উপজেলা সহকারী পরিসংখ্যান কর্মকর্তা মো: মহিউদ্দিন, উপজেলা পরিসংখ্যান তদন্তকারী পংকজ চন্দ্র সাহা প্রমুখ।