আজকের বার্তা
আজকের বার্তা

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠন করায় নিন্দার ঝড়


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪ ৬:৩৫ অপরাহ্ণ বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠন করায় নিন্দার ঝড়
Spread the love

ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাবে হামলা-মামলার ১২জন আসামি কর্তৃক বরগুনা প্রেসক্লাবের লোগো ব্যবহার করে একটি ভুয়া কমিটি গঠন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কয়েকটি অনলাইন পোর্টালে প্রকাশ করলে বরগুনার সাংবাদিক মহল, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠে।

গত ১৯ ফেব্রুয়ারি কতিপয় সাংবাদিক নামধারী চাঁদাবাজ বরগুনা প্রেসক্লাবে অনুপ্রবেশ করে প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. সোহেল হাফিজ ও সহযোগী সদস্য কাসেম হাওলাদারের উপর হামলা চালিয়ে তাদেরকে অপহরণ করার লক্ষ্যে টেনে হিঁচড়ে সিঁড়ি দিয়ে নামানোর চেষ্টা করলে পুলিশের হস্তক্ষেপে ব্যর্থ হয়। পরবর্তীতে হামলাকারীদের বিরুদ্ধে বরগুনা প্রেসক্লাব দ্রুত বিচার আইনে মামলা করে।

রবিবার (১৭ মার্চ) মামলার আসামীদের মধ্যে ১২ জনকে নিয়ে ও বরগুনা প্রেসক্লাবের বর্তমান কমিটির কয়েকজন সদস্যের সাথে কোনোরূপ যোগাযোগ না করে কমিটির সদস্য হিসেবে তাদের নাম অন্তর্ভুক্ত করে। অ্যাড. এম মজিবুল হক কিসলুকে সভাপতি ও বরগুনা প্রেসক্লাব থেকে বহিষ্কৃত এম হারুন-অর- রশিদ রিঙ্কুকে সেক্রেটারি করে একটি কমিটি গঠন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও কয়েকটা অনলাইন প্রকাশ করে।

উল্লেখ্য যে, ভুয়া কমিটির সভাপতি অ্যাড. এম মজিবুল হক কিসলু জাল সার্টিফিকেট ব্যবহার করে আইন ব্যবসা পরিচালনার অভিযোগে ২০০০ সালে তার বার কাউন্সিলের অ্যাডভোকেট-শিপ সনদ বাতিল হয়। পরবর্তীতে তিনি সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আপিল করে আদেশ স্টে করান। ২ মার্চ বরগুনা প্রেসক্লাব কর্তৃক মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে আহুত মানব-বন্ধনে জ্বালাময়ী বক্তব্যও প্রদান করেন। ঠিক তার পরের দিনই প্রেসক্লাবে হামলাকারীদের একটি মানব-বন্ধনেও তিনি বক্তব্য দেন। তার এই রহস্যময় চরিত্র বরগুনার মানুষের হাসির খোরাক যোগাচ্ছে।

ভুয়া কমিটি সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. মোস্তফা কাদের বলেন, বরগুনা প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক ২৫ ডিসেম্বর ২০২৩ খ্রি: নির্বাচনের মাধ্যমে কমিটি গঠিত হয়। এ কমিটির মেয়াদ আগামী ৭ জানুয়ারি ২০২৫ পর্যন্ত বলবৎ থাকবে। তিনি আরও বলেন, বরগুনা প্রেসক্লাবের অধিকাংশ সদস্য যখন শিক্ষা সফরে ভারতের পশ্চিমবঙ্গের কোলকাতায় অবস্থান করছিলেন, ঠিক এমন একটি সময় কতিপয় সাংবাদিক নামধারী দুর্বৃত্ত প্রেসক্লাবে হামলা করে। আর এই ভুয়া কমিটিতে প্রেসক্লাব কর্তৃক মামলার ১২ জন আসামিকে সদস্য করা হয়েছে। আমরা তাদের এই এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।