আজকের বার্তা
আজকের বার্তা


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৪, ২০২৪ ৫:৩৯ অপরাহ্ণ
Spread the love

সদর উপজেলার বিসিক শিল্পনগরী মাঠে মাসব্যাপী শিল্প ও বাণিজ্যমেলার অনুমোদন দিলেন জেলা প্রশাসন। অনুমোদিত এই মেলায় নীতিমালা ভঙ্গ করে চলছে অশ্লীল নাচ ও প্রবেশ টিকিট বিক্রির নামে প্রতারণা। মেলার গেটে প্রবেশ টিকিট বিক্রির কথা থাকলেও তারা গ্রামগঞ্জে ঘুরে ঘুরে প্রতিদিন লোভনীয় অফার দিয়ে লটারি বিক্রি করে সাধারণ জনগণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। লটারি টিকিট কিনে পুরস্কার পেয়েও বাস্তবে না পেয়ে ভুক্তভোগীরা ক্ষিপ্ত হয়ে মেলা কমিটির সঙ্গে মারামারির ঘটনায় অনেকে আহত হয়েছেন। প্রবেশ গেটের পাশেই রয়েছে মসজিদ ও মাদ্রাসা। সন্ধ্যা হলেই এখানে শুরু হয় বিকট শব্দ দূষণ। ফলে মুসল্লিদের নামাজ পড়তে হচ্ছে সমস্যা।

এ বিষয়ে মেলাসংলগ্ন মসজিদ কমিটির সম্পাদক রাজু পঞ্চাইত জানান, মসজিদের পাশে এমন একটি মেলা বেমানান। জেলা প্রশাসক কিভাবে মসজিদের পাশে এই মেলার অনুমোদন দিলেন আমার বোধগম্য নয়। মসজিদের পাশেই রয়েছে এতিমখানা ও মাদ্রাসা। প্রতিদিন এই মসজিদে তালিম হয়। সেখানে এরকম মেলার অনুমোদন দেওয়া ঠিক হয়নি।

স্থানীয় রুহুল আমিন বলেন, সামনে রমজান মাস ও এসএসসি পরীক্ষা। এ সময়ে এই মেলার অনুমোদন দেওয়া ঠিক হয়নি।

বরগুনা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সম্পাদক মনির হোসেন কামাল বলেন, গ্রামগঞ্জে আইন অমান্য করে টিকিট বিক্রির ফলে গরিব মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। চুরিসহ অন্যায় অপরাধ বেড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। সামনে রমজান মাস এসব কাজ ঠিক না।
এ বিষয়ে জানতে মেলা পরিচালনা কমিটির আসলামসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কথা বলতে রাজি হয়নি।

জেলা প্রশাসক রফিকুল ইসলাম বলেন, মেলার প্রবেশ টিকিট বাইরে বিক্রির অনুমোদন তাদের দেওয়া হয়নি। বিষয়টি আমরা দেখব।