আজকের বার্তা
আজকের বার্তা

নাশকতার মামলায় সাঈদীর ছেলে মাসুদের আগাম জামিন


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ৫:৫৮ অপরাহ্ণ নাশকতার মামলায় সাঈদীর ছেলে মাসুদের আগাম জামিন
Spread the love

মানবতাবিরোধী অপরাধের দায়ে দ-প্রাপ্ত মরহুম দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদীকে নাশকতার দুটি মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

ছয় মাস আত্মগোপনে থাকার পর গত বৃহস্পতিবার মাসুদ সাঈদী হাইকোর্টে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। পরে বিচারক রেজাউল হক ও ফাহমিদা কাদেরের হাইকোর্ট বেঞ্চে দুটি মামলায় ছয় সপ্তাহের জামিন দিয়ে নিম্ন আদালতে হাজিরের নির্দেশ দেন। আদালতে আসামিপক্ষে শুনানি করেন ব্যারিষ্টার ইউসুফ হোসেন।

উলেখ্য, গত বছরের ১৪ আগস্ট রাতে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মরদেহ গ্রামের বাড়ি পিরোজপুরে নেওয়ার আগে ১৫ আগস্ট হাসপাতালের সামনে সাঈদী-ভক্তদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে ১৫ আগস্ট রাতে নাশকতার মামলা করেন। এতে মাসুদ সাঈদীকে ১ নম্বর আসামি করে অজ্ঞাত পরিচয় ৫ হাজার মানুষকে আসামি করা হয়।

এ মামলায় ছয় মাস আত্মগোপনে থেকে বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিন পান মাসুদ সাঈদী। এ ছাড়া ১৭ আগস্ট পল্টন থানায় নাশকতার অপর একটি মামলায়ও ছয় সপ্তাহের জামিন পেয়েছেন তিনি। ঐ মামলায় বেআইনিভাবে মিছিল করার অভিযোগে জামায়াত-শিবির কর্মীদের সঙ্গে মাসুদ সাঈদীকেও আসামি করা হয়।