আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে মাইকিং করে স্বামী হত্যার বিচার চান স্ত্রী


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ০৭, ২০২৪ ৭:০২ অপরাহ্ণ বরিশালে মাইকিং করে স্বামী হত্যার বিচার চান স্ত্রী
Spread the love

বার্তা ডেস্ক ॥    স্বামী দেবপ্রসাদ কর্মকারকে হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত আসামির সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে বরিশাল নগরীর বিভিন্ন সড়কে হ্যান্ড মাইক নিয়ে ঘুরে ঘুরে প্রচারনা চালিয়েন নিহতের স্ত্রী শাবানা কর্মকার।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব ও আদালতপাড়াসহ গুরুত্বপূর্ণ একাধিক সড়কে ঘুরে ঘুরে হ্যান্ডমাইক নিয়ে মাইকিং করেন তিনি। ঘটনার তিন বছর পর প্রধান আসামি গ্রেপ্তার হওয়ায় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে স্বামী হত্যার বিচার চেয়েছেন তিনি।

শাবানা কর্মকার জানান, জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০২১ সালের ৪ মার্চ রহস্যজনকভাবে নিখোঁজ হন তার স্বামী দেবপ্রসাদ মজুমদার। নিখোঁজের চারদিন পর বাড়ি থেকে প্রায় দুই কিলোমিটার দূরের একটি বাগানে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তার মেয়ে এলিজাবেথ কর্মকার বাদী হয়ে আগৈলঝাড়া থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গত ৪ মার্চ ঢাকা থেকে গ্রেপ্তার করা হয় প্রধান আসামি ফিরোজ ভাট্টিকে। ফিরোজ আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামের আব্দুল কাদের ভাট্টির ছেলে। নিহত দেবপ্রসাদ কর্মকারের সাথে একই এলাকার কাদের ভাট্টির ছেলেদের সাথে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে তাদের বিরোধ চলে আসছে। সেই ঘটনায় জেরধরে নিখোঁজ হন দেবপ্রসাদ মজুমদার। নিখোঁজের চারদিন পর তার লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় একাধিক ছায়া তদন্তে নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তদন্ত শেষে প্রধান আসামিকে গ্রেপ্তার করা হলেও আসামি পক্ষ এলাকার প্রভাবশালী হওয়ায় সঠিক বিচার ও জীবনের নিরাপত্তা নিয়ে তারা এখন আতঙ্কিত। তাই গ্রেপ্তারকৃত আসামির সর্বোচ্চ শাস্তির দাবিতে তিনি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেন।