আজকের বার্তা
আজকের বার্তা

মনপুরায় অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৮, ২০২৪ ৬:৫০ অপরাহ্ণ মনপুরায় অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস
Spread the love

বার্তা ডেস্ক ॥  ভোলার মনপুরায় অভিযান চালিয়ে বিপুল পরিমানে অবৈধ বেহুন্দি, কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল, ঘের জাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করেছে মৎস্য বিভাগ। উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনারের নের্তৃত্বে এই কম্বিং অপারেশন পরিচালনায় সহযোগিতা করেন মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান ও মনপুরা থানা পুলিশ।

এসময় নিষিদ্ধ ৬টি বেহুন্দি জাল, ৩০০ মিটার কারেন্ট জাল, ১ টি চায়না দুয়ারী জাল ও ২৪ শ মিটার ঘের জাল ও ১ টি ধরাজাল ও একটি মাছধরা নৌকা উদ্ধার করা হয়। পরে মনপুরা উপকূলে এনে হাজীর হাট ¯স্লুইজ ঘাটে এসব জাল আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে আটককৃত নৌকাটি পরবর্তিতে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানান মৎস্য কর্মকর্তা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় উপজেলার পশ্চিম পাশের মেঘনা নদীতে এই অভিযান পরিচালনা করা হয়।

পরে জাল থেকে উদ্ধার করা মাছ স্থানীয় এতিমখানা ও অসহায় দরিদ্রদের মাঝে বিতরন করা হয়। মাছ বিতরনের সময় উপজেলা নির্বাহী অফিসার জহিরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি এম. আলমগীর হোসেন ও গণমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মারুফ হোসেন মিনার জানান, আমাদের কম্বিং অপারেশনের আওতায় এই অভিযান নিয়মিত পরিচালনা করা হয়। এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে।