আজকের বার্তা
আজকের বার্তা

বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৬:৩৯ অপরাহ্ণ বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের বিক্ষোভ
Spread the love

বার্তা ডেস্ক ॥  বরিশালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সম্ভাব্য পকেট কমিটি গঠনের প্রতিবাদে বিক্ষোভ এবং সড়ক অবরোধ করেছে চিকিৎসকরা। বৃহস্পতিবার রাতে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও ছাত্রলীগ নেতাকর্মীরা।

স্বাচিপের পকেট কমিটি মানি না শ্লোগান দিয়ে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ইন্টার্ন হল থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিল নিয়ে হাসপাতালের জরুরি বিভাগ হয়ে সামনের বান্দরোডে অবস্থান নেন তারা। এ সময় তারা বিভিন্ন শ্লোগান দেন। প্রায় ২০ মিনিট সড়কে অবস্থান শেষে ফের জরুরি বিভাগের সামনে গিয়ে বিক্ষোভ শেষ করেন তারা।

ইন্টার্ন চিকিৎসকরা জানান, ১৯৯৮ সালে বরিশালে সব শেষ স্বাচিপের কমিটি গঠন করা হয়। এরপর আর কোন কমিটি গঠিত হয়নি। কমিটি গঠনের লক্ষ্যে আগামী ২৫ ফেব্রুয়ারী সম্মেলন আহ্বান করা হয়েছে। কমিটি গঠনের খবরে চিকিৎসকরা উজ্জীবিত হয়েছে। কিন্তু গুঞ্জন ছড়িয়ে পড়েছে সম্মেলনের নামে পকেট কমিটি গঠন করা হবে। এর প্রতিবাদে বিক্ষোভ করেছেন তারা।

বরিশাল জেলা স্বাচিপের সভাপতি ডা. মু. কামরুল হাসান সেলিম জানান, আগামী ২৫ ফেব্রুয়ারি নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে স্বাচিপের বিভাগীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে বিভাগের ৬ জেলা এবং শের-ই বাংলা মেডিকেল কলেজ ইউনিট স্বাচিপের কমিটি গঠন নিয়ে আলোচনা হবে। সম্মেলনে স্বাচিপের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। কিভাবে কমিটি হবে সেটা কেন্দ্রীয় নেতারা বিবেচনা করবেন।