আজকের বার্তা
আজকের বার্তা

ভোলার জেলেদের মধ্যে সহায়তার চেক ও বাছুর বিতরণ


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ০৩, ২০২৪ ৫:৩৬ অপরাহ্ণ ভোলার জেলেদের মধ্যে সহায়তার চেক ও বাছুর বিতরণ
Spread the love

বার্তা ডেস্ক ॥  জেলার চরফ্যাশন উপজেলায় আজ প্রাকৃতিক দুর্যোগে মৃত বা নিখোঁজ জেলে পরিবারের মধ্যে আর্থিক সহায়তার চেক ও জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।
আজ শনিবার বেলা ১১ টায় চরফ্যাশন উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এসব চেক ও বাছুর বিতরণ করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহাং সেলিম উদ্দিন।
উপজেলা মৎস্য অফিস উভয় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরিন হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. হেমায়েত উদ্দিন, মৎস্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আনিসুর রহমান তালুকদার, মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক (বরিশাল বিভাগ) নৃপেন্দ্র নাথ বিশ^াস, জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ।
অনুষ্ঠানে উপজেলায় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মৃত বা নিখোঁজ এমন পাঁচজন জেলের পরিবারের সদস্যেদের এককালীন ৫০ হাজার টাকা করে মোট আড়াইলাখ টাকার চেক প্রদান করা দেওয়া হয়। এছাড়া ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের জন্য ১৬ জন জেলের মধ্যে ১৬টি বকনা বাছুর বিতরণ করা হয়।