আজকের বার্তা
আজকের বার্তা

বিপিএলের শেষ দিকে ফিরবেন ‘অলরাউন্ডার’ সাকিব


আজকের বার্তা | প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪ ৭:৩৫ অপরাহ্ণ বিপিএলের শেষ দিকে ফিরবেন ‘অলরাউন্ডার’ সাকিব
Spread the love

অলরাউন্ডার থেকে এখন তিনি পুরোদস্তুর বোলার। সাকিব আল হাসান রংপুর রাইডার্সের জার্সিতে সর্বশেষ দুই ম্যাচে ব্যাট করেননি। তার আগের ম্যাচে নামেন আট নম্বরে। তবে ধীরে ধীরে চোখের সমস্যা কাটিয়ে  উঠছেন সাকিব।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ অংশে অলরাউন্ডার সাকিবকে ফিরে পাওয়ার আশা রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহানের।

আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ জয়ের নুরুল বলেন, ‘উনি চেষ্টা করছেন (ব্যাটিংয়ে ফিরতে)। বিরতির দিনগুলোতেও নিজে নিজে অনুশীলন করছেন। চোখে যে সমস্যা আছে, ওটা আস্তে আস্তে উন্নতি হচ্ছে।

আমরা আশা করি, টুর্নামেন্টের শেষ দিকে তাকে পুরোদমে দেখতে পারব।’নুরুল এও বলেছেন, ‘সাকিব ভাই বিশ্বের একজন সেরা অলরাউন্ডার। উনি এখনো অলরাউন্ডার। চোখের সমস্যার কারণে হয়তো এখন ব্যাট করতে তার সমস্যা হচ্ছে।কিন্তু তার মাঠে থাকাটাই আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’

সিঙ্গাপুরে চিকিৎসার পর জানা গেছে, সাকিব বাঁ-চোখে এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি সমস্যায় ভুগছেন। রেটিনার এ ধরনের সমস্যায় সাধারণত দেখতে অসুবিধা হয়। সেজন্য ব্যাটিংটা ঠিকঠাক হচ্ছে না তার। যে কারণে এতদিন রংপুরের জার্সিতে খেললেও নিজেকে আড়ালে রাখতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন তিনি।

আজ অবশ্য ভিন্ন সাকিবকে দেখে গেল। এমনকি শেষ ওভারে তাকে বোলিংয়েও আনেন অধিনায়ক।

২৯ রান আটকাতে সাকিবে বোলিংয়ে আনা প্রসঙ্গে নুরুল বলেন, ‘এটা আগে থেকে পরিকল্পনা করা ছিল যে শেষ ওভারে আসবে। (ডিফারেন্স বেশি হলে) এটা আসরে ওই সময়ের ওপর নির্ভর করতো যে ওদের লেফট-রাইট কম্বিনেশন ছিল ওটার ওপর নির্ভর করে সাকিব-মেহেদি দুজনের একজন শেষ ওভার করবে।’