আজকের বার্তা
আজকের বার্তা

বাকেরগঞ্জের ওসি আফজাল শ্রেষ্ঠ হওয়ার রেকর্ড গড়লেন


আজকের বার্তা | প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ বাকেরগঞ্জের ওসি আফজাল শ্রেষ্ঠ হওয়ার রেকর্ড গড়লেন
Spread the love

বার্তা ডেস্ক ॥  মাদক নির্মূল, ক্লুলেস হত্যা মামলা রহস্য উদঘাটন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার, চুরি, ডাকাতি’সহ বিভিন্ন অপরাধ দমনে বিশেষ ভুমিকা রাখায় ১২ বারের মত বরিশাল জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হয়েছেন (ওসি) মো: আফজাল হোসেন।

আবারো শ্রেষ্ঠত্ব অর্জন করায় বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন কে ক্রেষ্ট প্রদান করা হয়েছে। বরিশাল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে মাসিক অপরাধ পর্যালোচনা সভা শেষে তাকে ক্রেষ্ট প্রদান করা হয়। এসময় তাঁর হাতে ক্রেষ্ট তুলে দেন বরিশাল জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন পুলিশের ঊর্ধবতন কর্মকতাবৃন্দ।

জানা গেছে, বাকেরগঞ্জ থানার ওসি মো. আফজাল হোসেন এর পূর্বে গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সাধারণ মানুষের আস্থার প্রতীক হিসেবে কাজ করেছেন। তাকে মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে আখ্যায়িত করেছেন বরিশালবাসী।যেখানেই চাকরি করেন সাধারণ মানুষের সুখ দুঃখের সাথী হয়ে , চুরি,ডাকাতি, মাদক কারবারিদের বিরুদ্ধে সাধারণ মানুষ কে সাথে নিয়ে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করেন। এ কারণে কর্মস্থলে ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন দেশপ্রেমিক এই পুলিশ কর্মকর্তা।করোনাকালীন তিনি ঝাপিয়ে পরেছিলেন সাধারণ মানুষের সেবায়। নিজের জীবনকে বাজি রেখে তিনি মানুষের সেবায় কাজ করেছেন। আর তাঁর ফল হিসেবে পুলিশ হেড কোয়ার্টাএআইজি মো. সহীদুল ইসলাম (পিপিএম) এর উদ্যোগে “করোনাকালে মানবিক পুলিশ” নামক একটি প্রকাশিত গ্রন্থে মানবিক কাজের জন্য (ওসি) মো.আফজাল হোসেনের নাম স্থান পেয়েছে।

আফজাল হোসেন বলেন, মানুষ ভালো কাজ করলে তাঁর মূল্যয়ন হবেই। আমি মানুষের জন্য, সমাজের জন্য কাজ করছি। আর আমার কাজের ধারাবাহিতকা বজায় থাকবে।

মানুষের ভালোবাসায় আমি এগিয়ে যাচ্ছি সামনে আরো এগিয়ে যাবো এটাই প্রত্যাশা করছি। অফিসার ইনচার্জ আফজাল হোসেন সকলের দোয়া চেয়েছেন যেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারেন।