আজকের বার্তা
আজকের বার্তা

নির্বাচনের মধ্যেই হুমকি দিলেন পুতিন


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪ ৫:৩৪ অপরাহ্ণ নির্বাচনের মধ্যেই হুমকি দিলেন পুতিন
Spread the love

বার্তা ডেস্ক ॥  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, সীমান্তবর্তী বেলগ্রোদ ও কুরস্কে প্রাণঘাতী ইউক্রেনীয় বিমান হামলার কড়া জবাব দেওয়া হবে।

গতকাল শুক্রবার রাশিয়ায় ভোট গ্রহণ শুরু হয়। চলবে কাল রোববার পর্যন্ত। ভোট গ্রহণের প্রথম দিন পুতিন তার নিরাপত্তা কাউন্সিলে ভাষণ দেন। এ সময় দেশটির সীমান্ত এলাকায় ইউক্রেনের হামলার পাল্টা জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুতিন।

রুশ প্রেসিডেন্টের অভিযোগ, নির্বাচনি ট্রেন থেকে তাকে লাইনচ্যুত করার উদ্দেশে হামলা চালাচ্ছে কিয়েভ। এই নির্বাচনে জিতে আরও ছয় বছরের জন্য নিজের ক্ষমতা পাকাপোক্ত করার পথে রয়েছেন পুতিন।

ইউক্রেনে দখল করা অঞ্চলগুলোতেও নির্বাচন করছে রাশিয়া। এমনকি এবারের নির্বাচনে পুতিনবিরোধী হিসেবে পরিচিত কাউকে লড়তে দেওয়া হচ্ছে না।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেলে পুতিনের এ ভাষণ সরাসরি সম্প্রচার করা হয়। ভাষণে পুতিন বলেন, এসব হামলা চালিয়ে শত্রুপক্ষ ক্ষমা পাবে না। এসব হামলা চলমান প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার শামিল।

১৯৯৯ সাল থেকে রাশিয়ায় ক্ষমতায় আছেন পুতিন। কখনো প্রেসিডেন্ট হিসেবে, কখনো বা প্রধানমন্ত্রী পদে। দেশটিতে সর্বশেষ ২০১৮ সালে নির্বাচন হয়েছিল। ওই নির্বাচনে জিতে পুতিন নিজের অবস্থান পোক্ত করেন। এবারের নির্বাচনেও ৬ বছরের জন্য জিতে ২০৩০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চলেছেন তিনি।