আজকের বার্তা
আজকের বার্তা

ঝালকাঠিতে আগুনে পুড়লো তিনটি বসতঘর


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ৬:৫৪ অপরাহ্ণ ঝালকাঠিতে আগুনে পুড়লো তিনটি বসতঘর
Spread the love

বার্তা ডেস্ক ॥  ঝালকাঠির কাঁঠালিয়ায় তিনটি বাড়িতে অগ্নিকাণ্ড ঘটেছে। পরে ভান্ডারিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা পৌনে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ৮ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে পুলিশ জানায়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কাঁঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বলতলা ছয়ঘর এলাকায় হাওলাদার বাড়িতে এই অগ্নিকাণ্ড ঘটে।

এতে ফরিদ হাওলাদার (৫০), মো. শাহজাহান হাওলাদার (৫০), বাবুল হাওলাদারের (৪৫) তিনটি বসতঘর পুড়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কাঁঠালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন সরকার।

প্রত্যক্ষদর্শী মো. ওবায়দুল ইসলাম বলেন, ছয়ঘর এলাকায় খালের ওপারে মাহফিল চলছিল। সেখানে আমি ওয়াজ শুনছিলাম। হঠাৎ শুনতে পাই আগুন লেগেছে। পরে দ্রুত দৌড়ে গিয়ে দেখি বাবুলের ঘর আগুনে পুড়ছে। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ফরিদ ও শাহজাহানের ঘরেও আগুন লেগে যায়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

শৌলজালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. কবির বলেন, ঘটনা শুনে আমি গ্রাম প্রতিরক্ষা পুলিশকে (চৌকিদার) সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যাই। পরে ভান্ডারিয়া ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বাবুলের ঘরে কেউ থাকে না। বাবুল মার্ডার মামলার আসামি তাই এলাকা ছাড়া। ঘরে লোক থাকে না বলে ঘর খালি পড়ে ছিল। তবে আগুন বাবুলের ঘরের পেছন থেকে লেগেছে। ফরিদের ঘরে অনেক জিনিসপত্র ছিল। তার বউ ছেলে বিদেশে থাকে। বিদেশি অনেক জিনিসপত্র ছিল সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শাহজাহানের ঘরের অর্ধেক পুড়ে গেছে।

শাহজাহান হাওলাদারের মেয়ে শারমিন বেগম বলেন, বাবার ঘরে আগুন লেগেছে শুনে স্বামীর বাড়ি থেকে এসেছি। ঘরের অর্ধেক পুড়ে গেছে। ঘরের মধ্যে থাকা জিনিস ঘর ভেঙে বের করা হয়েছে। প্রায় ২-৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ভান্ডারিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের অফিসার আব্দুস সোবহান বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭ জন কর্মী ঘটনাস্থলে পৌঁছাই। ১ ঘণ্টা ৪০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তাৎক্ষণিক আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। আগুন লাগার কারণ তদন্ত করে জানার চেষ্টা চলছে।

কাঁঠালিয়া থানার ওসি মো. নাসির উদ্দীন সরকার বলেন, ঘটনা শুনে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার, শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগুনের সূত্রপাত জানা যায়নি। তবে এতে প্রায় ৭-৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুনের সূত্রপাত তদন্ত সাপেক্ষে জানা যাবে।