আজকের বার্তা
আজকের বার্তা

মির্জাগঞ্জে হনুমানের আক্রমণে ২ স্কুলছাত্রী আহত


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২১, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ মির্জাগঞ্জে হনুমানের আক্রমণে ২ স্কুলছাত্রী আহত
Spread the love

পটুয়াখালী মির্জাগঞ্জে একটি দলছুট কালোমুখো হনুমানের আক্রমণে দুই স্কুলছাত্র আহত হয়েছে। তাদের উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী হাসপাতালে নেয়া হয়েছে।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন মনোহরখালি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী শিক্ষার্থী তিশা আক্তার ও আরিফা।

এছাড়া কয়েক দিন আগে মির্জাগঞ্জ বাজারের রিপন চন্দ্র দাস (৩৫) নামে এক ব্যবসায়ীকে কামড়ে গুরুতর আহত করে হনুমানটি। বর্তমানে ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

মনোহরখালি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিক বাবু নিখিল চন্দ্র মিত্র বলেন, ‘কালোমুখো হনুমানকে নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সম্প্রতি কয়েকজনকে কামড়ে আহত করা হয়েছে। বৃহস্পতিবার কয়েক ছাত্রছাত্রী স্কুলে যাচ্ছিল। ঠিক ওই সময় হনুমানটি তাদের দিকে তেড়ে যায় এবং দুজনকে কামড়ে গুরুতর আহত করে। এ বিষয়ে উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।’

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: আলাউদ্দিন মাসুদ বলেন, দলছুট হনুমান খাবারের সন্ধানে লোকালয়ে আসে। তারা শুধু প্রাণীদের চিকিৎসার বিষয়টি দেখভাল করেন, প্রাণী সংরক্ষণের দায়িত্ব বন বিভাগের। আর কেউ যেন হনুমানটির আক্রমণের শিকার না হয়, সে জন্য বন বিভাগকে অবহিত করে দ্রুত পদক্ষেপ নেয়া উচিত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তেন মং বলেন, ‘হনুমানের আক্রমণের কথা অনেকদিন পর্যন্ত শুনছি। হনুমানের আঁচড় ও কামড়ে জলাতঙ্ক হওয়ার ঝুঁকি রয়েছে। গুরুতর হলে ভ্যাকসিন নিতে হবে।’