আজকের বার্তা
আজকের বার্তা

পাথরঘাটায় বন্য শুকরের আক্রমণে আহত ৫


আজকের বার্তা | প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪ ৬:৩৯ অপরাহ্ণ পাথরঘাটায় বন্য শুকরের আক্রমণে আহত ৫
Spread the love

বার্তা ডেস্ক ॥  বরগুনার পাথরঘাটায় বন্য শূকরের আক্রমণে নারীসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুর ১২টায় উপজেলার গাববাড়িয়া ও টেংরা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন গাববাড়িয়া গ্রামের মো: বেলায়েত মীর (৫৫), তার ছেলে মো: ইব্রাহিম মীর (৩২), একই গ্রামের হাসান মীরের স্ত্রী ছকিনা বেগম (৪২), সাইকুল ইসলাম (২৩)।

তবে, এ রিপোর্ট লেখা পর্যন্ত অপর একজনের নাম পাওয়া যায়নি।বন বিভাগের কর্মকর্তারা বলছে, ‘ওই শুকরগুলো টেংরা বনাঞ্চলে বসবাস করে খাদ্য সঙ্কট হলে লোকালয়ে গিয়ে কৃষি জমিতে ফসলের ক্ষতি করে।’

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক রাশিদা তানজুম হেনা জানান, ‘আহতদের শরীরের বিভিন্ন অংশে শুকরের দাঁত দিয়ে আঘাত করে বড় ক্ষত তৈরী করেছে। আহতদের মধ্যে মো: বেলায়েত মীরের হাতের রগ ছিড়ে ফেলায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

বন বিভাগের পটুয়াখালীস্থ বিভাগীয় কর্মকর্তা মো: সফিকুল ইসলাম মুঠোফোনে জানান, ‘সংরক্ষিত বনের ওই শুকর হত্যা করার বিধান নেই। মানুষকে সচেতন করে মানুষ ও বন্য প্রানীর সংঘাত হ্রাস করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের জন্য ব্যবস্থা নেয়া চেষ্টা করা হবে।’