আজকের বার্তা
আজকের বার্তা

রাজাপুরে বসুন্ধরা শুভসংঘের মাদকবিরোধী সভা


আজকের বার্তা | প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ৪:২৯ অপরাহ্ণ রাজাপুরে বসুন্ধরা শুভসংঘের মাদকবিরোধী সভা
Spread the love

বার্তা ডেস্ক ॥  মাদক একটি সামাজিক ব্যধি, যা ব্যক্তি থেকে সমাজ তথা রাষ্ট্রের জন্য ভয়ংকর ক্ষতির কারণ। এই উপলব্ধি শিক্ষার্থীদের মাঝে জাগ্রত করতে ঝালকাঠির রাজাপুরে কলেজ শিক্ষার্থীদের নিয়ে মাদকবিরোধী সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ থেকে দুপুর ১২টা পর্যন্ত বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে রাজাপুর সরকারি কলেজ ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়। শুভসংঘের উপজেলা কমিটির সভাপতি রাজাপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম বারী খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল রাজাপুর-কাঠালিয়া) মো. মাসুদ রানা।প্রধান অতিথির বক্তব্যে মো. মাসুদ রানা বলেন, একজন তরুণ শিক্ষার্থী একটি পরিবারের তথা রাষ্ট্রের জন্য অনেক গুরুত্বপূর্ণ। সেই তরুণ যদি কোনোভাবে মাদকাসক্ত হয়ে পড়ে, তাহলে সে নিজে যেমন শারীরিক, আর্থিক ও সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। পাশাপাশি দেশ একটি সম্পদ হারাবে। শুধু তাই নয়, মাদকে আসক্ত ওই তরুণ রাষ্ট্রের বোঝায় পরিণত হবে।

একজন মাদকাসক্ত তরুণ নিজে যেমন তিলে তিলে ধংসের দিকে এগিয়ে যায় তেমনি তার পরিবার ও রাষ্ট্রও ক্ষতিগ্রস্ত হয়, যা পরে আর পুষিয়ে নেওয়া সম্ভব হয় না। তাই প্রত্যেক শিক্ষার্থীকে নিজের, দেশ তথা জাতীর স্বার্থে অবশ্যই মাদক থেকে দূরে থাকতে হবে।

তিনি আরো বলেন, বসুন্ধরা শুভসংঘ সামাজিক দায়বদ্ধতা থেকে কিছু শুভ কাজ করছে। তাই এর সঙ্গে আমাদের যুক্ত থাকা উচিত।

শুভসংঘকে কখনো হতদরিদ্র মানুষে পাশে দাঁড়াতে দেখি আবার কখনো সামাজিক ব্যাধি যেমন, মাদক-বাল্যবিবাহ বিরোধী সচেতনতায় কাজ করতে দেখি। যেহেতু শুভসংঘ ভালো কাজের একটি প্লাটফর্ম, তাই এসব কাজের সঙ্গে শিক্ষার্থীরা সংযুক্ত থাকতে পারে।অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে গোলাম বারী খান বলেন, আমরা বসুন্ধরা শুভসংঘের মাধ্যমে সবাইকে নিয়ে  শুভ কাজে সবার পাশে থাকতে চাই।

আলোচনা সভা শেষে কলেজ ক্যাম্পাসের শহিদ মিনার চত্ত্বরে  জড়ো হয়ে শিক্ষার্থীরা মাদক থেকে দূরে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। পাশাপাশি বসুন্ধরা শুভসংঘের সঙ্গে শুভকাজে পাশে থাকার আগ্রহ প্রকাশ করেন।

অষ্ঠানে আরো বক্তব্য রাখেন, শুভসংঘের রাজাপুর উপজেলা শাখার সভাপতি গোলাম বারী খান, রাজাপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রাজ্জাক হাওলাদার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোর্শেদা আক্তার ও ইংরেজি বিভাগের প্রভাষক জহিরুল ইসলাম জুয়েল প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শুভসংঘের সহসভাপতি প্রভাষক শামসুল আলম, প্রভাষক মো. মতিউর রহমান, প্রভাষক আব্দুস শুকুর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও শুভসংঘের প্রচার সম্পাদক বাবু গোপাল চন্দ্র কর্মকারসহ শতাধিক শিক্ষার্থী।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, শুভসংঘের রাজাপুর উপজেলা শাখার প্রধান উপদেষ্টা ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার রাজাপুর উপজেলা প্রতিনিধি মেহেদী হাসান জসীম।